বিনোদনবিশ্ব

জেদ্দায় তাওসিফ ট্রাভেলস এন্ড টুরিজম এর তৃতীয় শাখার উদ্বোধন 

সৌদি আরব প্রতিনিধি : মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে জেদ্দায় ব্যবসা বানিজ্যে প্রতিনিয়ত সাফল্যের অংশীদার হচ্ছে বাংলাদেশীরা, জেদ্দায় টুরিজম ব্যবসায় সফলতা অর্জন করছে তারা, ফলে এই ব্যবসায় বিনিয়োগ করছেন অনেকে বাংলাদেশীরা, প্রায় প্রতিটি শহরে গড়ে উঠেছে বাংলাদেশী মালিকানাধীন টুরিজম এন্ড ট্রাভেলস প্রতিষ্ঠান, যদিও করোনার মহামারিতে লোকসনে পড়তে হয়েছে এই খাতের ব্যবসায়ীদের, তবে সেই ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন তারা, এর ধারাবাহিকতায় নতুনত্ব ও গ্রাহক সেবার প্রত্যয় নিয়ে সৌদি আরবের জেদ্দায় যাত্রা শুরু করল “তাওসিফ ট্রাভেল এন্ড ট্যুরিজম” এর তৃতীয় শাখার।
সব ধরনের এয়ারলাইন্স এর যাবতীয় টিকেট এর সেবা নিয়ে জেদ্দায় বাংলাদেশী অধ্যুষিত সব চেয়ে বড় বাংলাদেশী কাপড়ের মার্কেট স্টার মার্কেটে বৃহস্পতিবার ১০ই নভেম্বর রাত ৯ টায় উদ্বোধন হলো তাওসিফ ট্রাভেল এন্ড ট্যুরিজমের।
উদ্বোধক ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌদিআরব পঞ্চিমাঞ্চল ডিষ্ট্রিক ম্যানেজার শামসুল হুদা, বিশেষ অতিথি ছিলেন সৌদি নাগরিক আব্দুল্লাহ মোহাম্মদ শরীফ, রিপোর্টার্স এসোসিয়েশন বাংলাদেশ সৌদি আরবের সভাপতি এম ওয়াই আলাউদ্দিন, রাজনৈতিক ও সামাজিক ব্যাক্তিত্ব ওয়াজীউল্লাহ মিয়া, আবু লাবেন গ্রুপ এন্ড কোম্পানির চেয়ারম্যান ইনভেস্টর মোহাম্মদ হোসেন, রাজনৈতিক ও সামাজিক ব্যাক্তিত্ব মঈন চৌধুরী। বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ বাংলা শাখার চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, ইংরেজি কারিকুলামের চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ প্রমুখ ।
এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ট্রাভেলস এন্ড টুরিজম ব্যবসার মধ্যে বাংলাদেশী কমিউনিটিকে নতুন নতুন সেবার পাশাপাশি ব্যবসায়ী সফলতা কামনা করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সৌদি আরব পশ্চিমাঞ্চল রিজনাল ম্যানেজার মোহাম্মদ শামসুল হুদা।
টুরিজম খাতে বিনিয়োগ করে শতভাগ সফলতা পেতে হলে সততা, নিষ্ঠা ও একাগ্রতার বিকল্প নেই বলে মনে করেন রিপোর্টার্স এসোসিয়েশন বাংলাদেশ সৌদি আরবের সভাপতি এম ওয়াই আলাউদ্দিন।
বাংলাদেশীদের কম মুল্যে সব ধরনের এয়ারলাইন্স টিকেট দেওয়ার পাশাপাশি আরও নতুন নতুন ব্যাবসা বানিজ্যের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করা লখ্যে কাজ করে যাচ্ছেন বলে জানান তাওসিফ ট্রাভেলস এন্ড টুরিজম এর কর্ণধার ইনভেস্টর মোহাম্মদ নাঈম উদ্দিন।
দেশের অর্থনীতিকে সচল রাখার পাশাপাশি এই সেক্টরে বাংলাদেশীদের কর্মসংস্থানের সুযোগ করে দেবে মত আগত অতিথিদের।
এই ছাড়াও অনুষ্ঠানে জেদ্দাস্থ বাংলাদেশী কমিউনিটির ব্যাবসায়ী, সামাজিক, রাজনৈতিক ও অসংখ্য প্রবাসী নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button