চট্টগ্রামশীর্ষ নিউজ

কর্ণফুলীতে সড়ক সংস্কারের কাজ ফেলে ঠিকাদার উধাও, ভোগান্তিতে এলাকাবাসী

চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের তোতার বাপের হাট সংলগ্ন ঘাটের রাস্তাটির সংস্কারকাজ ফেলে ঠিকাদার উধাও হয়ে গেছে।
১ বছরেও সড়কটি সংস্কার না হওয়ায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। এতে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে। জানা যায়, বরাদ্দ নিয়েও সংস্কার না করায় ঘাটের রাস্তাটি বেহালদশায় পরিণত হয়েছে।

ফলে, চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে শিক্ষার্থী, ব্যবসায়ীসহ এলাকার সাধারণ মানুষদের। তাঁরা জানিয়েছেন, উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নীরব থাকায়  সংশ্লিষ্ট ঠিকাদার কাজ করছেন না।

স্থানীয় সূত্রে জানা গেছে, এই রাস্তাটি দিয়ে প্রতিদিন ইউনিয়নের  ব্যবসায়ী, স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষ যাতায়াত করেন। রাস্তাটির কিছু কিছু জায়গায় ভেঙে গেছে। সংস্কারের নামে রাস্তার ইট তুলে ফেলে রাখায় পথচারীরা উল্টো দুর্ঘটনার শিকার হচ্ছেন।

জানতে তাইলে ওই রাস্তা দিয়ে নিয়মিত চলাচলকারী স্কুল শিক্ষার্থী রহমান বলেন, ‘রাস্তাটি বর্তমানে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। এ রাস্তা দিয়ে আগে শহর কুলে যাওয়া যেত। এখন খুব কষ্টহয়।’

তিনি আরও বলেন, এলাকাবাসী এলজিইডি অফিসে বারবার সংস্কারের দাবি জানালেও কাজ ফেলে ঠিকাদার উধাও হয়ে রয়েছে। বিগত ৫/৬ মাস যাবত রাস্তাটি খুলে ফেলে রেখেছে।’

সরেজমিনে দেখা গেছে, উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের তোতার বাপের হাট ঘাটের অন্যতম সড়ক এটি। স্থানীয় যুবক আবুল কাসেম জানান, এ রাস্তাটি নির্মাণে নিম্নমানের কাজ করা হচ্ছে। রাস্তাটি মেরামত করা বলে ইট খুলে তারপর আর আসেনি। রাস্তা জুড়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় খানাখন্দ।

চরপাথরঘাটা ২নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আজাদ বলেন, যতটুকু শুনছি ওই রাস্তাটির কাজ পেয়েছিলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম। এই বাইরে তেমন কিছু জানি না। কারণ উপজেলা বরাদ্দ এটি। ওই রাস্তাটির কাজ শুরু করা ও বরাদ্দের বিষয়ে আমি কেমন কিছু জানিনা।’

কর্ণফুলী উপজেলা এলজিইডি অফিসের প্রকৌশলী গোলাম মোস্তফা বলেন, অফিসে গিয়ে তালিকা দেখে বলতে পারব রাস্তাটির বিষয়ে। কে কাজ পেয়েছিলো। কত টাকার বরাদ্দ। কেন কাজ করছে না। বরাদ্দ নিয়ে কাজ করবে না। এটা হতে পারে না। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button