বিশেষ খবররাজনীতি

১০ বছর পর নগরকান্দায় আওয়ামী লীগের সম্মেলন ২৩ নভেম্বর

তৃতীয় দফা তারিখ পিছিয়ে অবশেষে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের দিন পুনর্নির্ধারণ করা হয়েছে। আগামী ২৩ নভেম্বর বুধবার এ সম্মেলন অনুষ্ঠিত হবে। গত সোমবার (১৪ নভেম্বর) ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব বরাবর এ নতুন দিন নির্ধারণ করা হয়।

পাশাপশি যথাযথ ভাবে সম্মেলন সফল করার লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করার অনুরোধ করেন তারা। এইচএসসি পরীক্ষার কারণে এ তারিখ পিছানো হয়েছে বলে চিঠিতে উল্লেখ রয়েছে।

গত ১৮ অক্টোবর ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ স্বাক্ষরিত ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম প্রতি স্বাক্ষরিত পত্রের মাধ্যমে  সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। ফরিদপুর-২ আসনের এমপি শাহদাব আকবর চৌধুরী লাবুকে আহবায়ক ও নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য অ্যাডভোকেট জামাল হোসেন মিয়াকে সদস্য সচিব করা হয়। এছাড়া নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির সকলকে সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য করা হয়েছে।

এ সময় ২০ নভেম্বর নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। এর আগে গত ১১ সেপ্টেম্বর সম্মেলনের তারিখ ধার্য ছিল। জাতীয় সংসদের তৎকালীন উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী অসুস্থতার কারণে ৮ সেপ্টেম্বর সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছিল। এর আগে গত ২০১৯ সালের ১৬ নভেম্বর সম্মেলনের তারিখ ঘোষণা হয়েছিল। দলের এক পক্ষের আপত্তির কারণে নির্ধারত তারিখের ২ দিন আগে সম্মেলন স্থগিত করা হয়েছিল।

উল্লেখ্য, ২০১৩ সালের জানুয়ারি মাসে সর্বশেষ নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এ সম্মেলনে আয়মন আকবর চৌধুরী বাবলুকে সভাপতি ও বেলায়েত হোসেন মিয়াকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠিত হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button