চট্টগ্রামশীর্ষ নিউজ

সরকারি টিকাসেবা প্রদান করছে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

[চট্টগ্রাম, ২০ নভেম্বর, ২০২২]- বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম, সরকারি টিকাদান সেবা এক্সপ্যান্ডেড প্রোগ্রাম অন ইম্যুনাইজেশন (ইপিআই) চালু করেছে। আগামী ৩০ নভেম্বর এবং ১৪ ও ২৮ ডিসেম্বর, ২০২২ তারিখে এই ইপিআই ভ্যাক্সিনেশন সুবিধা পাওয়া যাবে।

এখন থেকে হাসপাতালে বিসিজি, ডিপিটি, হেপাটাইটিস-বি, হিব, পিসিভি, ওপিভি-আইপিভি, এমআর ইত্যাদি ইপিআই টিকাসমূহ পাওয়া যাবে। প্রতি মাসের নির্দিষ্ট দুইদিন শিশুদের এসব টিকা দেওয়া হবে। এছাড়া সকল বয়সীদের জন্য হেপাটাইটিস-এ, হেপাটাইটিস-বি, নিউমোনিয়া, টাইফয়েড, জলাতঙ্ক, জরায়ু মুখের ক্যান্সার, মেনিনজাইটিস/মস্তিষ্কে সংক্রমণ, টিটেনাস ইত্যাদি টিকার ব্যবস্থা রাখা হয়েছে।

হাসপাতালের ভ্যাক্সিনেশন সেন্টারে দক্ষ ও অভিজ্ঞ নার্স, জীবাণুমুক্ত পরিবেশ টিকাসমূহের সঠিক সংরক্ষণ নিশ্চিত করা হয়ে থাকে। এছাড়া টিকা সংক্রান্ত প্রয়োজনীয় রেকর্ড সংরক্ষণ করার ব্যবস্থা রাখা হয়েছে, যার ফলে পরবর্তীতে যেকোনো সময় প্রয়োজনে এসব তথ্য পুনরুদ্ধার করা যাবে। বিস্তারিত জানতে যোগাযোগ করুন ১০৬৬৩ নম্বরে।

ইপিআই সেবা চালু করা প্রসঙ্গে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর মহাব্যবস্থাপক ডা. ফজলে আকবর বলেন, “আমরা বরাবরই বাংলাদেশে বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এই প্রতিশ্রুতির অংশ হিসেবে ইপিআই ভ্যাক্সিনেশন সেন্টার চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। আমাদের ভ্যাক্সিনেশন সেন্টারে টিকা প্রদানে সেবার সর্বোচ্চ মান নিশ্চিত করা হয়ে থাকে। আমাদের গ্রাহকরা কোনোরকম ঝামেলা ছাড়া, সহজেই এখন থেকে সরকারি টিকাসমূহ নিতে পারবেন।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button