বিশেষ খবর

যশোরের শ্রেষ্ঠ জয়িতা ইউএনও সাদিয়া


মালিক উজ জামান, যশোর : যশোর জেলার শ্রেষ্ঠজয়িতানির্বাচিত হয়েছেন শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সফল নারী ইউএনও সাদিয়া ইসলাম।
শুক্রবার (৯ ডিসেম্বর) বেগম রোকেয়াদিবস ও আন্তর্জাতিকনারীনির্যাতনপ্রতিরোধউপলক্ষে জেলাপর্যায়েতিনি শ্রেষ্ঠজয়িতানির্বাচিতহয়েছেন। এর আগেতিনিশার্শাউপজেলাপর্যায়ে শ্রেষ্ঠজয়িতানির্বাচিতহন। সাদিয়াইসলামবর্তমানেনড়াইলসদরউপজেলানির্বাহীঅফিসারহিসেবে দায়িত্ব পালনকরছেন।
সাদিয়াইসলাম যশোর-১ আসনেরসাবেকসংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা কে এম নজরুলইসলামের মেয়ে। তারমা জেবুন্নেসাখানমসফলজননীনারীহিসেবে গত বছরযশোর জেলাপর্যায়ে শ্রেষ্ঠজয়িতানির্বাচিতহয়েছিলেন।যশোর জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষে তারহাতে শ্রেষ্ঠজয়িতার সম্মাননা ক্রেস্ট তুলে দেন যশোর জেলাপ্রশাসক মো. তমিজুলইসলামখান। এ সময়যশোর জেলামহিলাবিষয়কঅধিদপ্তরের উপ-পরিচালক মো. আনিচুররহমানসহসুশীলসমাজেরপ্রতিনিধিরাউপস্থিত ছিলেন।
এর আগেশুক্রবারসকালেশার্শাউপজেলানির্বাহীঅফিসারেরকার্যালয়েসাদিয়াইসলামকেউপজেলাপর্যায়ে শ্রেষ্ঠজয়িতাহিসেবেসংবর্ধনা দেওয়া হয়।
জানা গেছে, শ্রেষ্ঠজয়িতাসাদিয়াইসলাম ২০০৪ সালেযশোরেরশার্শাপাইলটহাই স্কুল থেকে এসএসসি, ২০০৬ সালেযশোরক্যান্টনমেন্টকলেজ থেকে এইচএসসিএবংঢাকাবিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা ও গবেষণাবিষয়েঅনার্স-মাস্টার্স পাসকরেন। তিনিপঞ্চম শ্রেণিতেপড়াকালীনউপস্থিত বক্তৃতায় জাতীয়পর্যায়ে অংশ নেন। ব্যক্তিগত জীবনেতিনিএকজনআবৃত্তিশিল্পী। ঢাকাবিশ্ববিদ্যালয়েপড়াকালীনজাতীয়শিল্পকলাএকাডেমিতেআয়োজিতকবিতাউৎসবসহবিভিন্নজাতীয়কর্মসূচিতে অংশ নেন।
সাদিয়াইসলাম ২০১৪ সালে ৩৩তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগ দেন। যোগদানের পর নীলফামারী ও সাতক্ষীরা জেলায়সহকারীকমিশনারহিসেবে, দিনাজপুর জেলারবিরল ও বোচাগঞ্জউপজেলায়সহকারীকমিশনার (ভূমি) এবংখুলনার তেরখাদাউপজেলানির্বাহীঅফিসারহিসেবেসুনামের সঙ্গে দায়িত্ব পালনকরেছেন। সর্বশেষ ২০২১ সালের ৬ মে নড়াইলসদরউপজেলানির্বাহীঅফিসারহিসেবে যোগ দেন। সম্প্রতিজাতীয়প্রাথমিকশিক্ষা পদক-২০২২ এর খুলনাবিভাগীয়পর্যায়ে শ্রেষ্ঠউপজেলানির্বাহীঅফিসারহিসেবেনির্বাচিতহন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button