বিশেষ খবররাজনীতি

নারায়ণগঞ্জের নাম ওসমাননগর হলে ভালো হতো: মেয়র আইভী

নারায়ণগঞ্জের নাম পরিবর্তন করে ‘ওসমাননগর’ হলে আরও বেশি ভাল হতো বলে ব্যাঙ্গাত্মকভাবে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

শনিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ আলী আহমেদ চুনকা নগর মিলনায়তনে ‘বিষের বাঁশি’ নামে একটি সাপ্তাহিক পত্রিকার ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং গুণীজন সম্মননা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি বক্তব্য দেন। তার ওই বক্তব্যের একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে। তাতেই এ ধরনের মন্তব্য করতে শোনা যায় তাকে।

ওই ভিডিতে মেয়র আইভী বলেন, “নারায়ণগঞ্জের নামটা চেঞ্জ (পরিবর্তন) করে ওসমাননগর হলে আরও বেশি ভাল হতো। আমার তো মনে হয় সময়ে, নারায়ণগঞ্জের রাজধানী কুমিল্লা হয়ে যায় কিনা।”

তিনি আরও বলেন, “আমরা তো আসলে প্রজা। আমরা নিরীহ প্রজার মতো রাজার রাজত্ব মেনে নিচ্ছি। মাঝে মাঝে মাথা চাড়া দিয়ে উঠি, দু/একটি কথা বলার চেষ্টা করি।”

মেয়র আইভী বলেন, “আমার বড় ভাই মাসুদ ভাই বলে গেলেন- সেই ছোট ছোট দুঃখ, কষ্ট যখন বিশাল আকার হয়ে যায়, তখন হয়তো প্রতিবাদ স্বরূপ অনেক কিছুই বলে ফেলি। অন্যথায়, আপনাদের এই কর্তৃত্ব, নেতৃত্ব মেনেই নিচ্ছি, মেনে নিয়েই নারায়ণগঞ্জের মানুষ চলছে।”

আইভী আরও বলেন, “এই যে এত অন্যায়, অবিচার অত্যাচারের বিরুদ্ধে বিভিন্নভাবে রুখে দাঁড়িয়েছে এই নারায়ণগঞ্জবাসী। কারণ, দীর্ঘ দিন যখন রাজা অত্যাচারী হয়ে ওঠে, তখন প্রজারাও অনেক শক্তিশালী হয়ে ওঠে। এবং সেই শক্তিশালী প্রজা আপনারা ইতোমধ্যেই নারায়ণগঞ্জে দেখেছেন। আজকেও দু’/একজন দেখেছেন। শুরু করলেন মাসুদ ভাই যে, এই নারায়ণগঞ্জ হল হকারের নগরী, যার জাস্টিফিকেশন (প্রমাণ) দিয়ে গেলেন অ্যাডভোকেট মাসুম যে, হ্যাঁ সত্যিই। তো এই সত্যটা যে কী, তা আপনারা নারায়ণগঞ্জের মানুষ জানেন।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button