বিনোদনবিশ্ব

জেদ্দায় তাওসিফ ট্রাভেলস এন্ড টুরিজম এর সৌজন্যে প্রবাসী বাঙালিদের মিলন মেলা

সৌদি আরবের জেদ্দায় তাওসিফ ট্রাভেলস এন্ড টুরিজম এর সৌজন্যে প্রবাসী বাঙালিদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। কোন রকম বিধিনিষেধ না থাকায় দীর্ঘদিন পর জেদ্দায় এতো বড়ো প্রবাসী বাঙালিরা একসাথে মিলিত হন।
বৃহস্পতিবার (১৬ মার্চ ) সন্ধ্যার পর থেকে স্থানীয় আল নাহাদি কমিউনিটি সেন্টারে প্রবাসীদের এই মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।
এই অনুষ্ঠানে জেদ্দা, মক্কা ও মদিনা অঞ্চলে বসবাসরত সকল প্রবাসী বাঙালিরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে নারী ও শিশুরা নাচ, গান, কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান এর খাবার পরিবেশন করা হয়।
প্রবাসীদের এই মিলন মেলা যেন ভিন্ন দেশে এক খণ্ড বাংলাদেশও। তারা বলেন, আমাদের এই আয়োজন মূলত এই এলাকায় বসবাসরত সকল বাঙ্গালীকে আরও বেশি ঐক্যবদ্ধ করা। আমরা যেন সব সময় একে অপরের কাছাকাছি পাশাপাশি থাকতে পারি। অনেকদিন পর এমন মিলনমেলার আয়োজন করতে পেরে স্বস্তি বোধ করছেন তারা।
তাওসিফ ট্রাভেলস এন্ড টুরিজম এর কর্ণধার ইনভেস্টর নাঈম উদ্দিন প্রবাসী বাঙালিদের এই মিলন মিলন মেলা আয়োজন করেন।
প্রবাসীরা বলছিলেন, মহামারী করোনায় সৌদি আরবে অনেক মানুষ প্রাণ হারিয়েছেন। দীর্ঘদিন লকডাউন থাকায় দেশ টি ভূতুড়ে নগরীতে পরিণত হয়েছিল। এই ভাইরাসের আক্রমণে অসংখ্য বাংলাদেশি মারাও গেছে। তবে দেশটির পরিস্থিতি স্বাভাবিক হবার পর থেকে এতো বড়ো অনুষ্ঠান আর হয়নি, মনে হচ্ছে জেদ্দায় বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের প্রাণ ফিরেছে।
তাওসিফ ট্রাভেলস এন্ড টুরিজম এর কর্ণধার ইনভেস্টর নাঈম উদ্দিন বলেন, আমরা যারা সৌদি আরবের জেদ্দায় বসাবাস করি, আমরা চেষ্টা করছি যেন একটি সামাজিক বন্ধনে আবদ্ধ হতে, একে অপরের পাশে দাঁড়িয়ে প্রবাসের মাটিতেও বাংলার চিরাচরিত সমাজ প্রতিষ্ঠা করতে।
প্রাণে প্রাণ মেলানোর এই মিলন মেলা আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন, মোহাম্মদ ইদ্রিস, মোহাম্মদ ইলিয়াছ, মঈন চৌধুরী, মোহাম্মদ তৌহিদ, সারোয়ার উদ্দিন সহ তাওসিফ ট্রাভেলস এন্ড টুরিজম এর সকল কর্মকর্তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button