খেলা

আইরিশদের বিপক্ষে সিরিজ জয়ের হাতছানি টাইগারদের

সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর এবার টি-টোয়েন্টিতে সিরিজ জয়ের হাতছানি  টাইগারদের। ইতোমধ্যে প্রথম ম্যাচে জিতে এগিয়ে রয়েছেন টাইগাররা।

আজ সফরকারীদের হারাতে পারলে সিরিজ জয়সহ প্রথমবার টানা পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

ঘরের মাঠে প্রথম টি-টোয়েন্টিতে দাপুটে ব্যাটিং করেছিল বাংলাদেশ দল। টাইগার শিবিরে যে পরিবর্তনের হাওয়া বইছে সেটি বেশ ভালো করেই বোঝা যাচ্ছিল প্রথম ম্যাচেই। দলের দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার শুরুতেই করেন আগ্রাসী ব্যাটিং। লিটন ৪৭ রানে ফিরলেও রনি তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক।

এদিকে দীর্ঘদিন পর টাইগারদের হয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন শামীম হোসেন পাটোয়ারী। তিনিও রেখেছিলেন নিজের স্বাক্ষরতার পরিচয়। আউট হওয়ার আগে এই ব্যাটার করেছিলেন ৩০ রান। এ ছাড়া সাকিব করেছিলেন ২০ রান। দলের সব ব্যাটারই রয়েছেন রানের মধ্যে।

তবে দিনশেষে সব আলো কেড়ে নেন টাইগার পেসার তাসকিন আহমেদ। ক্যারিয়ারসেরা বোলিংয়ের দিনে একাই গুঁড়িয়ে দেন আইরিশদের ব্যাটিং অর্ডার। এক সময় শঙ্কা জাগানো ম্যাচটাও হাতের নাগালে চলে আসে।

এদিকে, সিরিজে ফেরার জন্য মুখিয়ে আছে আয়ারল্যান্ড। কিন্তু কাজটা যে সহজ হবে না সহকারী কোচ গ্যারি উইলসনের কথাতেই পরিষ্কার।

গতকাল মিডিয়াকে তিনি বলেন, ‘দেশের মাঠে বাংলাদেশ খুব ভালো দল। এমনকি অন্য কন্ডিশনেও তারা তাদের সামর্থ্য দেখিয়েছে। তারা ইংল্যান্ডকে ৩-০তে হারিয়েছে। তাই হেরে যাওয়ায় আমাদের অবাক হওয়ার কিছু নেই। বাংলাদেশ খুবই ভালো দল এবং আমাদের জন্য এটি চ্যালেঞ্জিং। আমরাও ভালো দল। আশা করছি সামনের দুই ম্যাচে আগের চেয়ে ভালো করতে পারব।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button