বিশেষ খবর

রেল ও সড়ক উভয় দিকেই যোগাযোগ বাড়বে: ভারতীয় হাইকমিশনার

ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেছেন, দুই দেশের জনগণের মধ্যেকার যোগাযোগ ও ব্যবসা বাণিজ্য সহজ করতে আমরা কাজ করছি। এটি ধারাবাহিক একটি প্রক্রিয়া। দুই দেশের মধ্যে যোগাযোগ আরও উন্নত করতে একাধিক প্রকল্প নিয়ে এখন কাজ করা হচ্ছে। উন্নয়ন কর্মসূচি বাড়াতে আমাদের বিভিন্ন কর্মসূচি অব্যাহত আছে। আমরা রেল ও সড়ক উভয় দিক দিয়েই যোগাযোগ বাড়াবো। তা প্রক্রিয়াধীন আছে বলেও মন্তব্য করেছেন ভারতীয় হাইকমিশনার।

সোমবার মুজিবনগর দিবস উপলক্ষে জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে রাজশাহীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ ও ভারত এই দুই দেশের জনগণের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করেন এবং তা সব সময় অব্যাহত থাকবে বলেও জানান। এ সময় তিনি শ্রদ্ধাভরে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ করেন।

এর আগে সোমবার সকালে মুজিবনগর দিবস উপলক্ষে নগরীর কাদিরগঞ্জ এলাকায় থাকা শহীদ জাতীয় নেতা কামারুজ্জামানের সমাধিতে আসেন তিনি। এ সময় তার সঙ্গে রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার মনোজ কুমারসহ সহকারী হাইকমিশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা এ সময় শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে তার আত্মার মাগফিরাত কামনায় নিরাবতা পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন রাজশাহীস্থ সহকারী কমিশনার মনোজ কুমার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button