খেলা

বিশ্বকাপে বল করতে পারেন কোহলি-রোহিত!

ক্রিকেটপ্রেমীদের বিশেষ একটি খবর দিলেন রোহিত শর্মা। এশিয়া কাপের দল ঘোষণার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় রোহিত জানালেন, আসন্ন বিশ্বকাপে বল করেত পারেন তিনি। দেখা যেতে পারে বোলার বিরাট কোহলিকেও।

এশিয়া কাপের দলে সব বিভাগেই একাধিক বিকল্প রাখার চেষ্টা করা হয়েছে। তবে কোনও ডানহাতি বিশেষজ্ঞ স্পিনার নেই দলে। রবীন্দ্র জাদেজা, অক্ষর পাটেল এবং কুলদীপ যাদব তিন জনেই বাঁহাতি স্পিনার। এশিয়া কাপের দল থেকেই মূলত বেছে নেওয়া হবে বিশ্বকাপের জন্য ১৫ জনের দল। ডানহাতি স্পিনারের অভাব কি সমস্যায় ফেলবে না?

সমস্যার সমাধান করে ফেলেছেন অধিনায়ক রোহিত। দলে ডানহাতি স্পিনার না থাকা প্রসঙ্গে রোহিত বলেছেন, ‘‘আশা করছি রোহিত শর্মা এবং বিরাট কোহলি বিশ্বকাপের ম্যাচে কয়েক ওভার করে হাত ঘোরাতে পারবে।’’ অর্থাৎ, রোহিত বুঝিয়ে দিলেন এটা কোনও বড় সমস্যা নয়। তিনি এবং কোহলি মিলে প্রয়োজনে ডান হাতে স্পিন বলে দেবেন। রোহিত একটা সময় প্রায় নিয়মিত অফ স্পিন করতেন। যদিও এখন তেমন বল করতে দেখা যায় না তাকে। কোহলিকেও বল করতে দেখা যায় মাঝে মধ্যে। ডানহাতি স্পিনারের অভাব ঢাকতে দলের দুই সিনিয়র ক্রিকেটার বিশ্বকাপে বাড়তি দায়িত্ব তুলে নেবেন নিজেদের কাঁধে।

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের ১১টি এবং কোহলির ৮টি উইকেট রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button