আঞ্চলিকশীর্ষ নিউজ

মৃত্যুদন্ড রায়পাবার পর প্রাণনাশের শঙ্কায় ভুগছেনবাদীরপরিবার


মালিক উজ জামান, যশোর : যশোরের চৌগাছারএকটিপরিবারপ্রাণনাশের শঙ্কায় ভুগছেনবলে দাবিকরেআজ রোববার দুপুরে প্রেসক্লাবযশোরে এক সংবাদ সম্মেলনকরেছে। বাদীরপরিবারের দাবিহাইকোর্টে মৃত্যুদন্ড রায়পাবার পর থেকে আসামিদেরহুমকিধামকিঅব্যাহতআছে।
আসামিরাবাহিরে থাকায়প্রতিনিয়তবাদীপক্ষকে প্রাণনাশেরহুমকিদিয়েআসছেতারা। এ অবস্থায় দন্ডিতআসামিদের গ্রেফতারের দাবিজানিয়েছে ওই পরিবারটি।
সংবাদ সম্মেলনেলিখিত বক্তব্য পাঠকরেন চৌগাছাউপজেলার স্বর্পরাজপুরগ্রামেরনিহতশিশুরভাইফারুক হোসেন। তিনিজানান, ২০১৬ সালের ১০ আগষ্টসকালেতার ছোটভাইবাড়ি থেকে বেরহয়েআর ফেরেনি। ৬দিন পর চৌগাছা থানারমির্জাপুরগ্রামের খেজুর ও মেহগনিবাগানেমাথাবিহীনহাত-পা কাটা অবস্থায়মারুফেরমৃত দেহ পাওয়াযায়।
পরেতাদেরমাআবিরুননেছা ৭জনের নামউল্লেখকরে চৌগাছা থানায়মামলাকরেন। সিআইডিতদন্ত শেষে ১০জনকে আসামিকরেচার্জশিট দেয়। পরবর্তীমামলাটি জেলা জজ আদালত থেকে খুলনা দ্রুতবিচারট্রাইব্যুনালে স্থানান্তরকরা হয়। খুলনা দ্রুতবিচারট্রাইব্যুনালেমারুফহত্যাররায়ের ১০ আসামিকে বেকসুরখালাস দেয়।
এ রায়েরবিরুদ্ধে বাদীআবিরুননেছাহাইকোর্টে আপিলকরেন। এরপর গত সপ্তাহেবিচারপতিসহিদুলকরিম ও মো: মোস্তাফিজুররহমানেরসমন্বয়ে গঠিতহাইকোর্টের বেঞ্চ এ মামলার ৪জনকে মৃত্যুদন্ড ও একজনকে যাবজ্জীবন কারাদন্ড দেন। হাইকোর্টের এ রায়ের পর থেকেই আসামীরাবাদী ও তারপরিবারকেজীবননাশেরহুমকিদিয়েআসছে।
অবিলম্বে আসামীদেরআটক ও রায়কার্যকরকরার দাবিজানানো হয় সংবাদ সম্মেলন থেকে। সংবাদ সম্মেলনেরসময়উপস্থিত ছিলেনমামলারবাদীনিহতশিশুরমাআবিরুননেছা, নিহতেরভাইচাচাতোভাইমাহাবিয়াবাঁধন, সাইফুলইসলাম ,তৌকীরআহমেদ রনিও সৈকতপ্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button