চট্টগ্রামশীর্ষ নিউজ

অবশেষে বদলি হলেন সেই দুর্নীতিবাজ পিডিবি প্রকৌশলী সালেহ

চট্টগ্রাম প্রতিনিধি:
নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে অবশেষে বদলি হলেন চট্টগ্রাম কর্ণফুলী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) উপকেন্দ্রের উপ-সহকারি প্রকৌশলী মো. আবু সালেহ। তাকে সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড জোনে বদলি করা হয়েছে। গত রবিবার বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চট্টগ্রাম জেলা কার্যালয়ের এক আদেশে এই বদলির আদেশ দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করছেন চট্টগ্রাম দক্ষিণাঞ্চল বিদ্যুৎ বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মো. রেজাউল করিম।

এর আগে উপ-সহকারী প্রকৌশলী মো. আবু সালেহের বিরুদ্ধে গ্রাহকদের হয়রানি, ঘুষ, দুর্নীতির অভিযোগ নিয়ে দৈনিক সাঙ্গু সহ বিভিন্ন গণমাধ্যমে মাধ্যমে বেশ কিছু তথ্যবহুল সংবাদ প্রকাশিত হয়।

জানা গেছে, চাকরির শুরু থেকেই তিনি পটিয়া বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগে কর্মরত। চলছে ৬ থেকে ৭ বছর একই বিদ্যুৎ কেন্দ্রে। এ কর্মকর্তার নানা অনৈতিক দাবিতে হাঁপিয়ে উঠেছে কর্ণফুলী উপজেলা শত শত বিদ্যুৎ গ্রাহক। উপজেলার তিন ইউনিয়নে (চরপাথরঘাটা, শিকলবাহা ও চরলক্ষ্যার) প্রায় ২২ হাজার মতো গ্রাহক রয়েছে।

এই প্রকৌশলীর প্রত্যক্ষ মদদে কর্ণফুলীর বিভিন্ন ইউনিয়নে টার্গেট করে গ্রাহকদের মনগড়া বিল প্রদান করে শিকারে পরিণত করতেন তিনি। না হয় মিটার দেখার রিডারম্যানকে দিয়ে নিজেই মিটারে উলট-পালট করে পরে টেম্পারিং করতেন।

চট্টগ্রাম দক্ষিণাঞ্চল বিদ্যুৎ বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মো. রেজাউল করিম বলেন, তার বিরুদ্ধে নানা অভিযোগ ছিল। তাই একই সাথে নানা উপজেলার বিভিন্ন জনকে বিভিন্ন জোনে বদলি করা হয়েছে। যা পিডিবির ধারাবাহিক বদলি বলতে পারেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button