বিশেষ খবরশিক্ষা

বিশ্ববিদ্যালয়ের কাজই হচ্ছে শিক্ষা এবং নতুন নতুন জ্ঞান সৃষ্টি করা: হাবিপ্রবি ভিসি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিজনেস স্টাডিজ, বিজ্ঞান ও সোশ্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের সহযোগী অধ্যাপক ও অধ্যাপকবৃন্দের জন্য “স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস ফর দ্যা টিসার্স অব এইসএসটিইউ” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার হাবিপ্রবিতে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও অধ্যাপকবৃন্দের জন্য “স্ট্যাটিস্টিক্যাল অ্যানালাইসিস ফর দ্যা টিসার্স অব এইসএসটিইউ” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.এম. কামরুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন, এর মূল লক্ষ্য হল উক্ত জেলার সারাউন্ডিংসের উপর গুরুত্ব প্রদান করা। প্রতিটি বিশ্ববিদ্যালয় যদি সেই এলাকার সারাউন্ডিংসকে ফোকাস করে, তাহলে সারা দেশকে ফোকাস করা হবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজই হচ্ছে শিক্ষা এবং নতুন নতুন জ্ঞান সৃষ্টি করা এবং সেই জ্ঞান বিতরণ করতে হবে। জ্ঞান সৃষ্টির ক্ষেত্রে গবেষণার কোন বিকল্প নেই। আর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষকতার পাশাপাশি অন্যতম প্রধান কাজ হলো গবেষণা।

আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড.বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন আইআরটি’র পরিচালক প্রফেসর ড. এস. এম. হারুন-উর-রশীদ, আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ শাহ্ মইনুর রহমান এবং স্বাগত বক্তব্য প্রদান করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ তহিদার রহমান প্রমুখ। এতে রিসোর্স পার্সন ছিলেন আই.ইউ.বি.এ.টি এর আইকিউএসি’র ডিরেক্টর ও স্ট্যাটিস্টিকস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. খোন্দকার সাইফ উদ্দিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button