বিশেষ খবর

শেরাটন ভবনের হিসাব বুঝে নিতে ডিএনসিসিকে হাইকোর্টের নির্দেশ

রাজধানীর বনানীতে সিটি করপোরেশনের জমিতে পাঁচতারকা হোটেল শেরাটনের যে ভবন নির্মাণ করা হয়েছে আগামী দুই মাসের মধ্যে চুক্তি মোতাবেক পাওনা বুঝে নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এরপর এ বিষয়ে আগামী তিন মাসের মধ্যে একটি প্রতিবেদন দাখিল করতে বলেছেন আদালত। ঢাকা উত্তর সিটি করপোরেশন ও নির্মাতা প্রতিষ্ঠান বোরাক রিয়েল এস্টেট লিমিটেডের প্রতি এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সংক্রান্ত এক রিটের প্রাথমিক শুনানির পর গতকাল সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চে রুলসহ এ আদেশ দেন। দুইপক্ষের চুক্তির আলোকে তাদের পাওনা বুঝে না নেওয়ার নিস্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, এ মর্মে রুলও জারি করেছেন আদালত। স্থানীয় সরকার বিভাগের সচিব, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র, বোরাক রিয়েল এস্টেট লিমিটেডসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে বোরাক রিয়েল এস্টেট লিমিটেডের পক্ষে শুনানি করেন আইনজীবী রমজান আলী শিকদার ও মো. আবু তালেব। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পক্ষে ছিলেন আইনজীবী ইমতিয়াজ মইনুল ইসলাম নীলিম। আর রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সাইফুদ্দিন খালেদ।

আদেশের বিষয়ে আইনজীবী আবু তালেব গণমাধ্যমকে বলেন, ‘বোরাক রিয়েল এস্টেট লিমিটেডের সঙ্গে ডিএনসিসি’র যে চুক্তি এবং তাদের যে আপস-মিমাংসা সেই মোতাবেক ডিএনসিসি’র প্রাপ্য আগামী দুই মাসের মধ্যে বুঝে নেয় সেই মর্মে নির্দেশনামূলক আদেশ হয়েছে। এ বিষয়টি তিন মাসের মধ্যে লিখিত আকারে আদালতকে অবহিত করতে বলা হয়েছে।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button