শীর্ষ নিউজ

গোপালগঞ্জের জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ স্লোগানে শোভাযাত্রা, আলোচনা সভা  ও মৎস্য পোনা অবমুক্তকরণের মধ্য দিয়ে গোপালগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম প্রধান অতিথি হিসেবে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন গোপালগঞ্জ মৎস্য ডিপ্লোমা ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. সাজদার রহমান, গোপালগঞ্জের পুলিশ সুপার আল বেলী আফিফা, জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর  সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মো. রুহুল আমীন।

জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ বৈরাগীর সভাপতিত্বে অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ প্রকল্পের প্রকল্প পরিচালক এস এম আশিকুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মৎস্য চাষি সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন, মৎস্য চাষি জগদীশ চন্দ্র বিশ্বাস।

এর আগে সকালে শহরের হেলিপ্যাড সংলগ্ন জলাশয়ে  মৎস্য পোনা অবমুক্ত করেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।

এরপর হেলিপ্যাড থেকে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা মৎস্য অফিসারের কার্যালয়ে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়। এতে জেলা প্রশাসক, পুলিশ সুপার, প্রশাসনের পদস্থ কর্মকর্তা, জেলার বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ, মৎস্য চাষি ও মৎস  খাদ্য উৎপাদনকারীরা অংশ নেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button