শীর্ষ নিউজসংগঠন সংবাদ

এইচবিএল বাংলাদেশ-এর জাতীয় শোকদিবস ২০২৩ পালন

ঢাকা, বাংলাদেশ, ১৬ আগস্ট ২০২৩:নানাধরনেরআয়োজনেরমাধ্যমে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের ৪৮তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোকদিবসপালনকরেছেএইচবিএলবাংলাদেশ।

মঙ্গলবার (১৫ আগস্ট) ব্যাংকটিরকান্ট্রি ম্যানেজার সেলিম বরকত সহ অন্যান্য জ্যেষ্ঠকর্মকর্তারাজাতিরপিতারপ্রতিশ্রদ্ধাজানান।

জাতীয় শোকদিবসপালনের অংশ হিসেবে এই ব্যাংকেরকর্মচারীরাবিভিন্নকর্মসূচিহাতে নেন। যেমন: মাসব্যাপীকালোব্যাজধারণকরা, অফিসভবনেরসামনেজাতীয়পতাকাঅর্ধনমিতরাখা, দুয়ামাহফিলেরআয়োজনকরাএবংঅবিন্তাকবিরফাউন্ডেশন স্কুলেরসুবিধাবঞ্চিতশিক্ষার্থীদেরমধ্যে খাবারবিতরণকরা।

এছাড়া, এইচবিএলঢাকায়বৃক্ষরোপণকার্যক্রমেরআয়োজনকরেছেএবংএকটিসবুজবাংলাদেশ গড়ে তোলার জন্য সবাইকেবৃক্ষরোপণেউৎসাহিতকরছে। এর পাশাপাশিএকটিআলোচনাসভারপরিকল্পনাকরা হয়, যেখানে বঙ্গবন্ধু’র বই‘অসমাপ্তআত্মজীবনী’ থেকে পাঠকরাহবে। এর পরপরই থাকবেতাঁরজীবননিয়ে তৈরিএকটি তথ্যচিত্রেরপ্রদর্শনীএবংএকটি দুয়ামাহফিল।

বঙ্গবন্ধু শেখমুজিবুররহমানেরআদর্শ ও শিক্ষাসমুন্নতরাখার জন্য এইচবিএলবাংলাদেশ দৃঢ়প্রতিজ্ঞ। সকলগ্রাহক ও অংশীদারকেজাতীয় শোকদিবসপালনে অংশ নেওয়ার জন্য আহ্বানজানাচ্ছেব্যাংকটি।

এইচবিএল
বিশ্বব্যাপীবিভিন্ন দেশে কার্যরতআঞ্চলিক প্রাসঙ্গিকতাসম্পন্ন ব্যাংকএইচবিএলবাংলাদেশে ৪৫ বছরেরও বেশিসময়ধরেকার্যক্রম পরিচালনাকরেআসছে। এটিএকটিপূর্ণ-পরিষেবামূলকবাণিজ্যিকব্যাংক। গ্রাহক-কেন্দ্রিক উদ্ভাবনীসমাধানসহআর্থিক পরিষেবাপ্রদানেরমাধ্যমে এই অঞ্চলেশীর্ষস্থানীয়আর্থিক প্রতিষ্ঠানহিসাবে স্বীকৃত ব্যাংকটি। আগাখানফান্ড ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (একেএফইডি) এইচবিএল-এর ৫১ শতাংশ শেয়ারহোল্ডার ও ব্যবস্থাপনানিয়ন্ত্রক। বাকি শেয়ারব্রিটিশইন্টারন্যাশনালইনভেস্টমেন্ট (বিআইআই) এবংইন্টারন্যাশনালফাইন্যান্সকর্পোরেশন (আইএফসি)সহ দেশী ও বিদেশীবিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানেরআওতায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button