বিশ্বশীর্ষ নিউজ

কানাডায় বিয়ের অনুষ্ঠানে গোলাগুলি, হতাহত ৮

কানাডার অটোয়া প্রদেশের একটি বিয়ের অনুষ্ঠানে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত দুজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও কমপক্ষে ছয়জন।

স্থানীয় সময় শনিবার গভীর রাতে বিয়ের অনুষ্ঠানস্থলের গাড়ি পার্কিংয়ের স্থানে এই গোলাগুলির ঘটনা ঘটে। দেশটির কর্তৃপক্ষ এই তথ্য নিশ্চিত করেছে।

ওই ভেন্যুতে একই সময়ে দুটি বিয়ের অনুষ্ঠান চলছিল। সেই সময় ভেন্যুর বাইরে গোলাগুলি ছড়িয়ে পড়ে। গোলাগুলির সময় আতঙ্কিত অতিথিরা নিরাপদ আশ্রয়ের জন্য ছোটাছুটি করতে থাকেন।

বিয়ের অনুষ্ঠান থেকে নিজের বন্ধুকে নিতে আসা প্রত্যক্ষদর্শী নিকো জানান, সেখানে চরম বিশৃঙ্খলা তৈরি হয়েছিল। লোকজন কোনও ধরনের সাধারণ নির্দেশনা ছাড়াই দৌড়াচ্ছিল। সর্বত্রই লোকজন ছোটাছুটি করেছে।

তিনি বলেন, দ্রুত গুলি ছোড়া হয়েছিল। এরপরই সেখানে চিৎকার শোনা যায়। তারপর কিছু সময়ের জন্য বিরতি দিয়ে আবারও গুলিবর্ষণ করা হয়। আমি যতটুকু মনে করতে পারি তাতে ১৫ থেকে ১৬টির বেশি গুলি ছোড়া হয়েছে।

ওই প্রত্যক্ষদর্শী বলেন, স্থানীয় সময় শনিবার রাত ১০টা ২১ মিনিটের দিকে কনভেনশন হলের দক্ষিণ প্রান্তের পার্কিং লটে গোলাগুলি শুরু হয়। সেখানে একই সময়ে পৃথক দুটি বিয়ের সংবর্ধনা অনুষ্ঠান চলছিল। ওই সময় পুলিশ আমাদের গাড়ির ভেতরে থাকার নির্দেশ দেয়। আমরা ঘটনাস্থল ত্যাগ করতে পারিনি।

অটোয়ার পুলিশ গোলাগুলির এই ঘটনায় ২৬ ও ২৯ বছর বয়সী দুই যুবকের প্রাণহানির তথ্য নিশ্চিত করেছে। তারা দুজনই দেশটির বৃহত্তম শহর টরোন্টোর বাসিন্দা। পুলিশ বলছে, গুলিতে আহত ছয়জনের মধ্যে আমেরিকান নাগরিকও আছেন। তবে তাদের অবস্থা আশঙ্কামুক্ত। গুলিতে আহতদের পরিচয় প্রকাশ করেনি অটোয়া পুলিশ। সূত্র: সিএনএনসিবিসি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button