খেলা

চ্যাম্পিয়নস লিগে উড়ন্ত শুরু বার্সেলোনার

চ্যাম্পিয়নস লিগের গত দুই আসরে সেভাবে নিজেদের মেলে ধরতে পারেনি বার্সেলোনা। যে কারণে গ্রুপ পর্ব থেকেই দলটিকে নিতে হয়েছিল বিদায়। এবার অবশ্য আর তেমনটা হতে দিতে চায় না কাতালানরা। এজন্য শুরু থেকেই মরিয়া জাভি হার্নান্দেজের শিষ্যরা। যা বাংলাদেশ সময় মঙ্গলবার দেখা গেল।  সে সময় আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে ইউরোপ সেরার এ টুর্নামেন্টের শুরুতেই বেলজিয়ান ক্লাব অ্যান্টওয়ার্পকে উড়িয়ে দিয়েছে কাতালানরা।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের শুরুতে বার্সেলোনা জিতেছে ৫-০ গোলে। দলটির হয়ে জোড়া গোল করেছেন ফেলিক্স। একটি করে গোল করেছেন রবার্ট লেভানডোভস্কি এবং গাভি। আর অন্য গোলটি ছিল আত্মঘাতী।
অ্যান্টওয়ার্পের বিপক্ষে বার্সেলোনার এগিয়ে যেতে সময় লাগে মাত্র ১১ মিনিট। জোয়াও ফেলিক্সের গোলে লিড নেয় বার্সা। এই গোলের রেশ কাটার আক্রমণের ধারায় দ্বিতীয় গোলটি পেয়ে যায় বার্সা। এবার গোল করেন লেভা। এই গোলেও ছিল ফেলিক্সের অবদান। ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের বাড়ানো থ্রো বল ধরে ফেলিক্স বাড়ান লেভার উদ্দেশে। ওয়ান টাচ ফিনিশিংয়ে বাকি কাজটা সহজে সেরে ব্যবধান ২-০ করেন পোলিশ স্ট্রাইকার।
এদিকে ম্যাচের  ২২তম মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে সেই ব্যবধান ৩-০ করে ম্যাচ থেকে একরকম ছিটকে যায় অ্যান্টওয়ার্প। এরপর প্রথমার্ধের বাকি সময়েও ছিল বার্সার দাপট। যদিও বিরতির আগে আর কোনো গোলের দেখা পায়নি তারা।
বিরতির পর ৫৪ মিনিটে ব্যবধান ৪-০ করেন গাভি। লেভার অ্যাসিস্ট থেকে গোলটি করেন এই স্প্যানিয়ার্ড। আক্রমণের ধারা অব্যাহত রেখে ৬৬ মিনিটে দ্বিতীয় ও দলের ৫ম গোলটি আদায় করে নেন ফেলিক্স। রাফিনিয়ার ক্রস থেকে দারুণ হেডে বল জালে জড়ান এই পর্তুগিজ তারকা।
পাঁচ গোলে এগিয়ে যাওয়ার পর সুযোগ আরও এসেছিল বার্সার জন্য। এমনকি চ্যাম্পিয়নস লিগে সর্বকণিষ্ঠ গোলদাতা হওয়ার সুযোগও এসেছিল লামিনে ইয়ামালের সামনে। কিন্তু সেটি কাজে লাগাতে ব্যর্থ হন তিনি। শেষ পর্যন্ত আর কোনো গোল না পেলেও বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে বার্সা।
একই রাতে রুদ্বশ্বাস লড়াইয়ের পর নাটকীয়ভাবে আতলেতিকো মাদ্রিদকে রুখে দিয়েছে লাৎসিও।।
নিউজজি/সিআর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button