বিনোদন

মিউজিক স্বত্ব বিক্রি করে কেটি পেরির আয় ২২৫ মিলিয়ন ডলার

লিটমাস মিউজিকের কাছে পাঁচটি অ্যালবামের স্বত্ব বিক্রি করেছেন অ্যামেরিকান পপ-তারকা কেটি পেরি। বিবিসিসহ একাধিক সূত্র জানিয়েছে, এ চুক্তির দাম ২২৫ মিলিয়ন ডলার। ক্যাপিটল রেকর্ডসে পেরির প্রকাশিত ২০০৮-এর ওয়ান অফ দ্য বয়েজ থেকে ২০২০-এর স্মাইল পর্যন্ত পাঁচটি অ্যালবামের স্বত্ব পাবে লিটমাস। এতে থাকছে ফায়ারওয়ার্ক, টিনেজ ড্রিম, হট ‘এন’ কোল্ড, ক্যালিফোর্নিয়া গার্লস এবং আই কিসড এ গার্লের মতো মাল্টি-প্ল্যাটিনাম হিট গান।

প্রকাশনায় এখন পেরির অংশীদারত্বের মালিক লিটমাস। এর মাধ্যমে কোম্পানিটি গানগুলো থেকে ভবিষ্যত রয়্যালটি সংগ্রহ করতে পারবে। লিটমাসের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও হ্যাংক ফোরসিথ বলেন, ‘কেটির গানগুলো বিশ্বব্যাপী সাংস্কৃতিক কাঠামোর একটি অপরিহার্য অংশ। আমরা এমন একজন বিশ্বস্ত অংশীদারের সঙ্গে আবার একসঙ্গে কাজ করতে পেরে কৃতজ্ঞ…।’

কেটি পেরির ডার্ক হর্স এবং রোর স্পটিফাইয়ে এক বিলিয়নেরও বেশি বার দেখা হয়েছে। ৩.৮ বিলিয়ন প্লেসহ রোর ইউটিউবে সর্বকালের সবচেয়ে বেশি দেখা ভিডিওগুলোর একটি।

আগামী বছর অ্যামেরিকান আইডলের বিচারক হিসেবে নিজের সপ্তম আসরে ফিরবেন পেরি। লিটমাসের সঙ্গে তার এ চুক্তি ২০২৩ সালে একক শিল্পী হিসেবে সবচেয়ে বড় ক্যাটালগ চুক্তি। এর আগে জানুয়ারিতে ২০০ মিলিয়ন ডলারের বিনিময়ে বৃটেইনের কোম্পানি হিপগনসিসের সঙ্গে চুক্তি করেন জাস্টিন বিবার। গত কয়েক বছর ধরে সংগীত স্বত্ব বিক্রি ক্রমবর্ধমান ব্যবসা হয়ে উঠেছে। বব ডিলান, নিল ইয়াং, শাকিরা, ডেবি হ্যারি এবং জাস্টিন টিম্বারলেকসহ বহু তারকা শিল্পী এর সঙ্গে যুক্ত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button