শীর্ষ নিউজসংগঠন সংবাদ

ময়মনসিংহ ৮শ ৩১টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে

ময়নসিংহ, ১৫ অক্টোবর, ২০২৩ (বাসস): জেলায় এ বছর ৮শ ৩১টি পূজা মন্ডপে হিন্দুধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। এরই মধ্যে মন্ডপের অবকাঠামো স্থাপনসহ প্রতিমা তৈরির কাজ শেষ পর্যায়ে। প্রতিটি মন্ডপে ব্যস্ত সময় পার করছেন কারিগররা।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ছানোয়ার হোসেন জানান, এবছর জেলার ১৩টি উপজেলায় মোট ৮শ ৩১টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে হালুয়াট উপজেলায় ৬৩, ধোবাউড়া ৩৩, ফুলপুর ৪৮, তারাকান্দা ৫২, গৌরীপুর ৬২, ময়মনসিংহ সদর ১৩০, মুক্তাগাছা ১১৫, ফুলবাড়ীয়া ৭১, ত্রিশাল ৭৩, ঈশ^রগঞ্জ ৬৩, নান্দাইল ৩২, গফরগাঁও ৩২ এবং ভালুকা উপজেলায় ৬৬টি।
জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান জানান, সরকার দুর্গাপূজা উদযাপন উপলক্ষে ময়মনসিংহ জেলায় ৪শ ১৫ মেট্রিকটন চাল বরাদ্দ করেছে। বরাদ্দপত্র ইতোমধ্যে সকল উপজেলা নির্বাহী অফিসারদের কাছে প্রেরণ করা হয়েছে। এ চাল বিতরণের প্রক্রিয়া প্রায় চূড়ান্ত পর্যায়ে। তিনি আরও জানান, শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশে উৎসবটি উদ্যাপনের জন্য সবধরনের ব্যবস্থা গ্রহণ করেছে।
ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আম্মদ ভূইয়া বলেন, নির্বিগ্নে পূজা উদ্যাপনের জন্য সবধরনের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। প্রতিটি মন্ডপে থাকবে পুলিশ ও আনসার। সেই সাথে টহল পুলিশ, র‌্যাবের কড়া নজরদারি থাকবে। প্রতিটি মন্ডপকে সিসি ক্যামেরার আওতায় আনা হবে।
জেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি এড. রাখাল চন্দ্র সরকার জানান, প্রতি বছর জেলায় শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদ্যাপিত হয়ে আসছে। প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ায় এবারও শান্তিপূর্ণ ভাবে পূজা উদ্যাপন করতে পারব বলে আশাবাদি। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের গৃহিত প্রদক্ষেপে আমরা খুশি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button