বিশেষ খবর

পুজোর ৫ দিন আইন শৃংখলা প্রস্তুতিতে যশোর এসপির ব্রিফিং

কাল থেকে শুরু শারদীয় দুর্গোৎসবের ৫ দিনের আইনশৃংখলা প্রস্তুতি নিয়ে ব্রিফিং করেছেন যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম পিপিএম বার। ১৯ অক্টোবর তার কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে যশোর জেলার ৭৩৩টি পূজা মন্ডপকে নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি। সম্প্রীতি ও শান্তিপূর্ণ পূজা উদযাপন নিশ্চিত করতে মাঠ পর্যায়ে পুলিশ কর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে। মন্ডপে মন্ডপে কঠোর নিরাপত্তা ব্যবস্থার ব্যাপারে সরকার ও প্রশাসনের পক্ষেও নানামুখি উদ্যোগ নেয়া হয়েছে।

ইতিমধ্যে যশোরের ৬শ’টি মন্ডপে সিসিটিভি স্থাপন করা হয়েছে। জেলা পুলিশের পক্ষে দেয়া হয়েছে দেড় হাজার চৌকস ফোর্স। টহলে রয়েছে আড়াইশ’ পেট্রোল ও মোবাইল টিম। আলেমসহ বিভিন্ন ধর্মাবলম্বীদের নিয়ে করা হয়েছে সম্প্রীতি কমিটি। রয়েছে স্বেচ্ছাসেবক টিমও।

৫ দিনের আইনশৃংখলা প্রস্তুতি নিয়ে ব্রিফিং করেছেন। তিনি জানিয়েছেন, যেকোনো অনাকাঙ্খিত ঘটনার ব্যাপারে জিরো টলারেন্স ভূমিকায় থাকবে পুলিশ। এ ব্যাপারে মাঠপর্যায়ে পুলিশ কর্মকর্তাদের সাথে স্থানীয় পূজা উদযাপন কমিটির নেতাদের সাথে যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে।

পূজোকে কেন্দ্র করে পুলিশ ছাড়াও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও সজাগ। পুলিশ র‌্যাবের পাশাপাশি কঠোর নজরদারিতে রয়েছে বিভিন্ন গোয়েন্দা সংস্থাও। যশোরে উৎসবের আমেজেই পূজা উদযাপিত হবে। যেকোনো অনাকাঙ্খিত ঘটনার ব্যাপারে যোগাযোগের জন্য উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কন্ট্রোল রুমও খোলা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button