বিশেষ খবররাজনীতি

দারিদ্র্য হ্রাসে ভূমিকা রাখছে সামাজিক নিরাপত্তা কর্মসূচি : পানি সম্পদ প্রতিমন্ত্রী

 

বরিশাল, ১৩ নভেম্বর, ২০২৩ (বাসস) : পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বর্তমান সরকার সামাজিক নিরাপত্তা কর্মসূচির পরিসর অনেক বাড়িয়েছে। এ কর্মসূচি দারিদ্র্য হ্রাসে ভূমিকা রাখছে।
তিনি বলেন, এটি এমন একটি ব্যবস্থা, যা বিভিন্ন কর্মসূচি এবং আইনগত উদ্যোগের মাধ্যমে সমাজের মানুষের মধ্যে পরস্পর সহাবস্থান এবং সম্পৃক্তির একটি সুষম পরিবেশ তৈরি করে।
আজ বরিশাল সদরের চরকাউয়া ইউনিয়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতায় ভাতাভোগীদের সাথে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
জাহিদ ফারুক আরো বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সামাজিক সুরক্ষা বলয়ের আওতায় নানারকম ভাতা দিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। এই কর্মসূচির মাধ্যমে মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হয়েছে। অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, স্বামী নিগৃহীতা ভাতা, বিধবা ভাতা, দরিদ্র মায়ের মাতৃত্বকালীন ভাতা, শহিদ পরিবার ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ও সম্মানি ভাতা, হিজড়া, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ভাতা রয়েছে। এছাড়া কৃষি প্রণোদনা পাচ্ছে কৃষক, শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা চলে যাচ্ছে অভিভাবকদের মোবাইলে।
অনুষ্ঠানে বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড.মাহবুবুর রহমান মধু। বরিশাল মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ মাহমুদুল হক খান মামুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button