বিনোদনশীর্ষ নিউজসংগঠন সংবাদ

‘রেড কয়েন’এর শুভমুক্তিতে দর্শকদের ব্যাপক সাড়া

‘রেড কয়েন’ সিনেমা ৪ঠা ডিসেম্বর, সোমবার ২০২৩ চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে প্রদর্শন করা হয়। বিকাল ০৩ টায় প্রথম প্রর্দশনী, ০৫ টায় ২য় প্রদর্শনী ও সন্ধ্যা ০৭ টায় ৩য় প্রর্দশনী শুরু হয়। দর্শকদের উপস্থিতিতে তিনটি প্রর্দশনীই ছিল হাউজফুল।
সিনেমাটিতে কিশোর গ্যাং এর ভীতিকর তৎপরতা, সমাজপ্রগতিতে এর চরম নেতিবাচক প্রভাব এবং সমাধানে যুক্তিপূর্ণ দিকনির্দেশনা রয়েছে। কীভাবে বড় ভাইদের আশ্রয় প্রশ্রয়ে কিশোররা ধ্বংস হয়ে যাচ্ছে, সমাজের বিভিন্ন অনিয়ম, আতংক, পেশা হারিয়ে যাওয়ার গল্প ও অস্থিরতা নিয়ে সিনেমা ‘রেড কয়েন’ নির্মাাণ করা হয়েছে। সিনেমায় চট্টগ্রামের থিয়েটার অঙ্গনের সিনিয়র আর্টিস্ট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিনয়ে অংশগ্রহণ করেন।
কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন মো. দিদারুল আলম, পরিচালক অনির্বাণ করিম, প্রযোজনায় আ্যাডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাভলু ও কারিগরী সহযোগিতায় ছিলেন মো. মনিরুজ্জামান মনির।
সিনেমা দেখে দর্শকদের উচ্ছ্বাস ছিল দেখার মতো। স্কুল, কলেজ, নাট্যকর্মী, বিভিন্ন শ্রেণি- পেশার লোকজন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সচেতন নাগরিক সমাজ রেড কয়েন দেখে তাদের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তারা বলেন, এই ধরনের সচেতনমূলক সিনেমা বেশি বেশি নির্মাণ করা উচিৎ যাতে সবশ্রেণির লোকজন দেখতে পারে। তাদের মতে, সিনেমার ড্রোন শট, বিভন্ন লোকেশন, কালার ও ব্যাকগ্রাউন্ড সাউন্ড ছিল খুবই উপভোগ্য। দর্শক ও শুভানুধ্যায়ীদের মতে, সময়োপযোগী সামাজিক প্রেক্ষাপটে নির্মিত রেড কয়েন ছবিটি প্রাতিষ্ঠানিকভাবে কিশোর/ তরুণদের দেখানোর উদ্যোগ নেওয়া হলে তারা উপকৃত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button