অর্থ ও বাণিজ্যবিশেষ খবর

চাঁদপুরের মেঘনায় ট্রলার থেকে ৮৫ মণ জাটকা জব্দ

 

চাঁদপুর, ১৫ জানুয়ারি, ২০২৪ (বাসস) : জেলার মেঘনা নদীর হাইমচর ঈশানবালা নামক স্থান থেকে গতরাত ৮টার দিকে কাঠবডি ট্রলারে থাকা ৮৫ মণ (৩৪০০ কেজি) জাটকা জব্দ করেছে জেলা টাস্কফোর্স। তবে ট্রলারে থাকা কাউকে আটক করা সম্ভব হয়নি।
সুত্র জানায়,গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল জেলার হিজলা থানা থেকে জাটকা বোঝাই ট্রলারটি ইশানবালার দিকে যাওয়ার সময় আটক করা হয়।
অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা জ্যৈষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, বিকেল ৪ টার দিকে চাঁদপুর জেলা সদর থেকে জেলা টাস্কফোর্স সদস্যরা মেঘনা নদীতে অভিযানে বের হয়। এরমধ্যে একটি দল মেঘনা মোহনা এলাকায় অভিযান চালায় । অপর দলটি রাত ৮ টার দিকে অভিযান চালিয়ে ঈশানবালা থেকে টলারসহ জাটকাগুলো জব্দ করে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে নিয়ে আসে। তবে ট্রলারে থাকা জাটকার মালিক পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি।
এরপর রাত সাড়ে ১০টায় কোস্টগার্ড স্টেশনে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথীর উপস্থিতিতে স্থানীয় এতিমখানায় জব্দ জাটকাগুলো বিতরণ করা হয়।
এর আগে বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত মেঘনা মোহনা এলাকায় জেলা ট্রাস্কফোর্সের অভিযানে ১ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫ কেজি জাটকা জব্দ করা হয়। রাতেই জব্দ জাটকা এতিমখানায় বিতরণ ও জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
অভিযানে মৎস্য বিভাগ,  নৌ পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন বলে জানান, চাঁদপুর সদর উপজেলা জ্যৈষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button