চট্টগ্রামশীর্ষ নিউজ

শিগগির ফুটপাত দখলমুক্ত ও পে-পার্কিং চালু করা হবে : চসিক মেয়র

চট্টগ্রাম, ৩০ জানুয়ারি, ২০২৪ (বাসস): চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) শিগগির অবৈধ দখলে থাকা ফুটপাত উদ্ধার এবং নগরীতে যানবাহনের শৃঙ্খলা আনতে পে-পার্কিং চালু করবে।
আজ মঙ্গলবার নগরীর থিয়েটার ইন্সটিটিউটে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) এর নির্বাচিত ষষ্ঠ পরিষদের ৩৬তম সাধারণ সভায় মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী এ ঘোষণা দেন।
সভাপতির বক্তব্যে মেয়র বলেন, নগরীর ফুটপাত দখল জনগণের জন্য অসহনীয় হয়ে গেছে। দখল হওয়া ফুটপাত উদ্ধারে ব্যাপক অভিযান পরিচালনার পাশাপাশি শীঘ্র পে-পার্কিং চালুসহ বহুমুখী পদক্ষেপ নেয়া হবে।
চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম বলেন, নির্বাচনের কারণে অভিযান পরিচালনা কার্যক্রম কিছুটা কম ছিল। আগামী সপ্তাহ থেকে পুরোদমে অভিযান পরিচালিত হবে।
অভিযান সম্পর্কে মেয়রের একান্ত সচিব আবুল হাশেম বলেন, বাংলাবাজারে অভিযান চালিয়ে ফুটপাত ও সড়ক উদ্ধার করার পর প্রায় দু’মাস উদ্ধার হওয়া স্থান উন্মুক্ত ছিল। আবারো সে জায়গা বেদখল হয়ে গেছে।
সভায় চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক বলেন, রাস্তা, ফুটপাত যাতে বেদখল না হয় সেজন্য পুলিশের সহযোগিতা প্রয়োজন। নগরীর যানজট কমাতে আমরা আগ্রাবাদে পরীক্ষামূলকভাবে পে-পার্কিং চালু করছি। নগরীতে ৭৫ হাজার রিকশার লাইসেন্স আছে, আরো ২০ হাজার লাইসেন্স প্রক্রিয়াধীন আছে। কিন্তু রিকশা চলছে ৩ লক্ষাধিক। নগরীর মূল সড়কে রিকশা বন্ধের উদ্যোগ নেয়া হবে।
সভায় বিগত সাধারণ সভার কার্যবিবরণী, দরপত্র কমিটির কার্যবিবরণী এবং স্ট্যান্ডিং কমিটির কার্যবিবরণী অনুমোদিত হয়। স্ট্যান্ডিং কমিটির সভাপতিগণ তাদের নিজ নিজ স্ট্যান্ডিং কমিটির কার্যবিবরণী পেশ করেন। সভায় চসিকের সচিব খালেদ মাহমুদ, প্যানেল মেয়র ও কাউন্সিলরবৃন্দ, বিভাগীয় ও শাখা প্রধানগণ এবং নগরীর বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button