খেলা

জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ঢাকা, ১২ মে, ২০২৪ (বাসস) : পাঁচ  ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সফরকারী  জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটিং করেেছ  স্বাগতিক বাংলাদেশ।
চতুর্থ ম্যাচের একাদশ থেকে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। তানজিম হাসান, তানভির ইসলাম ও তাসকিন আহমেদের পরিবর্তে পঞ্চম ম্যাচের একাদশে ফিরেছেন মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফুদ্দিন ও শেখ মাহেদি হাসান। সিরিজের প্রথম তিন ম্যাচেই খেলেছিলেন মাহমুদুল্লাহ ও সাইফুদ্দিন। চতুর্থ ম্যাচে বিশ্রামে দেওয়া হয়েছিলো তাদের। প্রথম দুই ম্যাচে খেলার পর বিশ্রাম দেওয়া হয় মাহেদিকে।
পঞ্চম ম্যাচের একাদশে একটি পরিবর্তন এনেছে জিম্বাবুয়ে। রিচার্ড এনগারাভার জায়গায় একাদশে সুযোগ হয়েছে সিন উইলিয়ামসের।
প্রথম চার ম্যাচ জিতে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ যথাক্রমে  ৮ ও ৬ উইকেটে এবং পরের দুই ম্যাচ ৯ ও ৫ রানে জিতেছিলো টাইগাররা।
সব মিলিয়ে এখন পর্যন্ত ২৪টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এরমধ্যে বাংলাদেশের জয় ১৭টিতে এবং জিম্বাবুয়ের জয় ৭ ম্যাচে।
বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, জাকের আলি (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, রিশাদ হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, শেখ মাহেদি হাসান ও মুস্তাফিজুর রহমান।
জিম্বাবুয়ে একাদশ : সিকান্দার রাজা (অধিনায়ক), তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, জোনাথন ক্যাম্পবেল, ক্লাইভ মানদান্দে (উইকেটরক্ষক), লুক জঙ্গি, রায়ান বার্ল, ওয়েলিংটন মাসাকাদজা, ফারাজ আকরাম, ব্লেসিং মুজারাবানি ও সিন উইলিয়ামস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button