শীর্ষ নিউজ

যশোরে ৯ কোটি ৭২ লাখ টাকার সোনার বারসহ ২ যুবক ধরা


মালিক উজ জামান, যশোর : যশোরের বেনাপোল সীমান্তে ৯ কোটি ৭২ লাখ ১৯ হাজার টাকার সোনার বারসহ দুই যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটককৃতরা হচ্ছে বেনাপোল পোর্ট থানার খলসী গ্রামের হাবিবুর রহমান (২৯) ও একই গ্রামের আক্তারুল ইসলাম (২৫)। এ সময় পাচারকাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।
বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর পুটখালী বিওপির একটি টহল দল পুটখালী সীমান্ত এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, গোপন তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) জানতে পারে যশোরের পুটখালী সীমান্ত দিয়ে সোনার একটি চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এসএর ১০২ আর পিলার হতে আনুমানিক সাড়ে চার কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানার ইছাপুর খালপাড় জামে মসজিদের পাশে কাঁচা রাস্তার ওপর তল্লাশি অভিযান শুরু করে। তল্লাশি অভিযানে বিজিবি টহলদল এক কেজি ১৬৬ গ্রাম (১০০ ভরি) ওজনের মোট ১০টি সোনার বার ও একটি মোটরসাইকেলসহ দুই পাচারকারীকে আটক করে। স্বর্ণের বারগুলো আসামীদের পরিহিত জিন্স প্যান্টের সামনের পকেটের ভিতর কস্টেপ দ্বারা পেচানো অবস্থায় অভিনব কায়দায় লুকানো ছিল। যার আনুমানিক সিজার মূল্য ৮৬ লাখ ২০ হাজার টাকা।
তিনি আরো জানান, আটক পাচারকারীরা সোনার বারগুলো যশোর জেলার বাগআঁচড়া বাজার থেকে জনৈক ব্যক্তির কাছ থেকে সংগ্রহ করেছে কিন্তু কার নিকট থেকে সংগ্রহ করেছে তার নাম জানে না। আটককৃত আসামিরা সোনার বারগুলো পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিলো। আটক আসামিদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button