অর্থ ও বাণিজ্যশিক্ষাশীর্ষ নিউজ

জামদানি শিল্পের উন্নয়নে ৬ মাস মেয়াদী বুনন প্রশিক্ষণ শুরু

 

ঢাকা, ১১ মার্চ, ২০২৪ (বাসস) : বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থার (বিসিক) উদ্যোগে ‘শিশু শ্রম নিরসন এবং জামদানি শিল্পের উন্নয়নে’ নারায়ণগঞ্জে জামদানি শিল্প কারখানায় ৬ মাস মেয়াদী বুনন প্রশিক্ষণ শুরু হয়েছে।
আজ সোমবার বিসিক চেয়ারম্যান সঞ্জয় কুমার ভৌমিক প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন।
এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নুরুন্নবী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, কামরুন নাহার সিদ্দীকা।
এছাড়াও, বিসিক জামদানি শিল্পনগরী শিল্প মালিক কল্যাণ সমিতির সভাপতি মোঃ জহিরুল ইসলাম, স্থানীয় কাউন্সিলর, বিসিকের উদ্যোক্তা আনোয়ার হোসেনসহ অন্যান্য অতিথিবৃন্দ এবং বিসিক কর্মকর্তরা এ সময় উপস্থিত ছিলেন।
সঞ্জয় কুমার ভৌমিক শিশু শ্রম নিরসনে জামদানি বুনন প্রশিক্ষণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করে জামদানি শিল্পের প্রসারে বিসিক থেকে সার্বিক সহায়তা প্রদানের অঙ্গীকার করেন। তিনি এই প্রশিক্ষণ কর্মসূচী সফল করতে প্রশিক্ষণার্থী ও প্রশিক্ষকদের আন্তরিকভাবে এই প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণের তাগিদ দেন।
সভাপতির বক্তৃতায় অতিরিক্ত জেলা প্রশাসক জামদানি শিল্পের জনপ্রিয়তা ধরে রাখতে এই প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরেন। এই শিল্পের বিরুদ্ধে দেশে-বিদেশে অনেকেই চক্রান্ত করছে উল্লেখ করে তিনি জামদানি শিল্পের সাথে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার আহবান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button