অর্থ ও বাণিজ্যশীর্ষ নিউজ

অভয়নগরে রমজান উপলক্ষে ব্যবসায়ীর ব্যতিক্রমী উদ্যোগ

দেশব্যাপী আকাশ ছোঁয়া দ্রব্যমূল্য যখন রোজাদারদের নাভিশ্বাস উঠেছে। আর সুযোগ বুঝে যখন একের পর এক সিন্ডিকেট মাথা ছাড়া দিয়ে পকেট কাটছে অসহায় সাধারণ মানুষের। সকালে-বিকালে দাম বাড়িয়ে গরিবের রক্ত চুষতে ব্যস্ত কতিপয় ব্যবসায়ীরা। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে যশোরর অভয়নগরে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন এক স্যানিটারি ব্যবসায়ী আসাদুজ্জামান বেনজীর। প্রথম রোজা থেকে সুলভ মূল্যে ১০ ধরণর খাদ্য ও ইফতার পণ্য বিক্রি শুরু করছন তিনি।
উপজেলার নওয়াপাড়া বাজার ইনস্টিটিউট গেট সংলগ্ন যশোর-খুলনা মহাসড়কের পাশে মেসার্স তকি স্যানিটারি নামের এ দোকানে বুধবার (১৩ মার্চ) মূল্য তালিকা টানিয়ে পণ্য বিক্রি শুরু করা হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত এসব পণ্য বিক্রি করা হবে।
সকাল থেকে শত শত নারী ও পুরুষ লাইনে দাঁড়িয়ে পণ্য ক্রয় করছেন। একজন ক্রেতা সবগুলা পণ্য প্রতিদিন একবার ক্রয় করতে পারবেন। ১০ ধরনের পণ্যের মধ্যে রয়েছে ১লিটার সয়াবিন তেল ১৩০ টাকা, ১কেজি চিনি ১৩০ টাকা, ১কেজি ছোলা ৯০ টাকা, ১কেজি চিড়া ৫০ টাকা, ২৫০ গ্রাম খেজুর ৯০ টাকা, ১কেজি আলু ২৮ টাকা, ১কেজি পেঁয়াজ ৬৫ টাকা, ৫০০ গ্রাম রসুন ৫৫ টাকা ও পোল্ট্রি মুরগীর ডিম ১০টি ৯০ টাকা।
এসময় গুয়াখালা গ্রামের আশরাফ মাসুদ নামে এক ক্রেতা বলেন, অভয়নগরে অনক ধনী ব্যক্তি ও আমদানিকারক ব্যবসায়ী রয়েছেন। এই প্রথম কোন ব্যবসায়ী সাধারণ মানুষের কথা চিন্তা করে বাজার মূল্যের থেকে কম দামে ১০ ধরনের পণ্য বিক্রি শুরু করেছেন। পবিত্র রমজান মাস উপলক্ষ্যে তাঁর এ মহতি উদ্যোগ অভয়নগরে দৃষ্টান্ত করবে।
এ ব্যাপার মেসার্স তকি স্যানটারির মালিক আসাদুজ্জামান বেনজীর বলেন, “ক্রয় মূল্যের থেকে ১০-২০ টাকা কমে পণ্যগুলা বিক্রি করছি। বছরের ১১ মাস ব্যবসা করেছি, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে একমাস ব্যবসা না করে সাধারণ মানুষর জন্য কিছু করার আশায় এ উদ্যোগ গ্রহণ করেছি”। আশাকরি আমার এ উদ্যোগ দেখে অন্যান্য ব্যবসায়ীরা এগিয় আসবেন। আপনারা আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন যেন এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখতে পারি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button