অর্থ ও বাণিজ্যবিশেষ খবর

মজুতদারি বন্ধে বাজার পরিদর্শন অব্যাহত থাকবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

 

ঢাকা, ১৯ মার্চ, ২০২৪ (বাসস): বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, অযৌক্তিক মজুতদারি বন্ধে বাজার পরিদর্শন অব্যাহত থাকবে।
মঙ্গলবার টাঙ্গাইলের পার্ক বাজার পরিদর্শন শেষে তিনি বলেন, ‘পণ্যের কারসাজি বন্ধ এবং কেউ যাতে অযৌক্তিকভাবে মজুতদারি করতে না পারে সেজন্য বাজার পরিদর্শন অব্যাহত থাকবে।’
তিনি এ সময় খুচরা ব্যবসায়ীদের পণ্য কেনার রসিদ রাখার পরামর্শ দেন।
তিনি আরও বলেন, বাজারে নিত্যপণ্যের পর্যাপ্ত সরবরাহ আছে। উৎপাদক, পাইকারি ও খুচরা ব্যবসায়ী সকলে নিয়মের মধ্যে এলে পণ্যের দাম ধীরে ধীরে কমে যাবে।
এর আগে টাঙ্গাইল জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আহসানুল ইসলাম বলেন, আগামীতে প্রতি মাসের টিসিবির পণ্য আগের মাসে পৌঁছে যাবে। উপযুক্ত টিসিবির সুবিধাভোগীদের অন্তর্ভুক্ত করতে জনপ্রতিনিধিদের দিয়ে তালিকা হালনাগাদ করা হচ্ছে।
এবছরের জন্য হস্তশিল্পকে বর্ষ পণ্য ঘোষণা দেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, সারাদেশে হস্তশিল্প বিকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। হস্তশিল্প উন্নয়নে বাণিজ্য মন্ত্রণালয় প্রশিক্ষণ ও অর্থায়নসহ সকল ধরনের সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে।
তিনি হস্তশিল্পের উন্নয়নে প্রত্যেক জেলা প্রশাসককে মুখ্য ভূমিকা পালনের আহবান জানান।
টাঙ্গাইল জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন্নাহার। এসময় সাবেক কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি, আমানুর রহমান খান রানা এমপি, আব্দুল লতিফ সিদ্দিকী এমপি, খান আহমেদ শুভ এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button