আঞ্চলিকসংগঠন সংবাদ

চন্দ্রঘোনা তৈয়বীয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হলেন ইকবাল হোসেন সিকদার 

রাঙ্গুনিয়া চট্টগ্রাম প্রতিনিধি : রাঙ্গুনিয়া উপজেলার ঐতিহ্যবাহী সুন্নি ইসলামী শিক্ষা অর্জনের প্রতিষ্ঠান রাঙ্গুনিয়ায় মাদ্রাসা এ তৈয়্যবিয়া অদুদিয়া সুন্নিয়া ফাযিল চন্দ্রঘোনার পরিচালনা কমিটির সভাপতি হলেন রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন সিকদার সুমন।
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাঙ্গুনিয়া মাটি ও মানুষের নেতা সংসদ সদস্য তথ্য ও সম্প্রচার মন্ত্রীর কাছে শিক্ষক, অবিভাবক, পুরাতন পরিচালনা কমিটি, আলেম-ওলামা ও সংশ্লিষ্টদের সর্বসম্মতিতে নাম পাঠানোর পর বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড, ঢাকা, ১৩ই জুন তাকে সভাপতি করে মাদ্রাসা পরিচালনা পর্ষদের  কমিটির অনুমোদন দিয়ে এক প্রজ্ঞাপণ জারি করেছে।
কমিটির অন্যান্যরা হলেন, বিদ্যোৎসাহী প্রতিনিধি এস এম আহসানুল হক, বিদ্যোৎসাহী প্রতিনিধি মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, ট্রাস্টি বোর্ড কৃতক অনুমোদিত সদস্য সাবেক চেয়ারম্যান আব্দুল মোনাফ সিকদার,  আলহাজ মাহবুব ছাফা, মোহাম্মদ ইসমাঈল শাহ, শিক্ষক প্রতিনিধি হাম্মদ আনোয়ার হোসেন, সদস্য সচিব মাদ্রাসার অধ্যক্ষ, সাধারণ শিক্ষক সদস্য মো. আবু ছালেহ,  করিম ও অভিভাবক সদস্য কাজী মো. আবছার উদ্দিন।
সংশ্লিষ্টরা জানান, কাপ্তাই ট্রাক মালিক সমিতির সাবেক সভাপতি ও মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক পরিচালক মরহুম রফিক সিকদার এর বড় ছেলে এবং রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ১১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মোনাফ সিকদার এর ভাতিজা কে এ ধরনের মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতিত্ব করার মোহাম্মদ ইকবাল হোসেন সিকদার এর মত যোগ্য ও সর্বজনগ্রহণযোগ্য। বিষয়টি সর্বজন মহলে প্রশংসিত হয়েছে এবং আমার খুব খুশি।
উল্লেখ‌্য, প্রতিষ্ঠালগ্ন থেকে অত্র  মাদ্রাসা-এ তৈয়্যবিয়া অদুদিয়া সুন্নিয়া ফাজিল মাদ্রাসা এলাকার ইসলামী শিক্ষা অর্জনের প্রয়োজনে স্থানীয় জনসাধারণের সহযোগিতায় মাদ্রাসাটি ১৯৬৭ সালে উপমহাদেশের বিশিষ্ট ওলীয়ে কামেল কুতুবুল আল্লামা তৈয়্যব শাহ (রা) এ প্রতিষ্ঠা করেন। এই মাদ্রাসা আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় পরিচালিত হয়ে আসছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button