বিশ্বশীর্ষ নিউজ

মক্কায় হজ্ব মেডিকেল সেন্টার পরিদর্শন করেন হজে আগত স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক 

সৌদি আরব প্রতিনিধি : সৌদি আরবের মক্কায় বাংলাদেশ হজ মিশন মেডিকেল সেন্টার পরিদর্শন করলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জাহিদ মালেক এম.পি ।
গতকাল ৪ জুলাই পবিত্র মক্কা নগরীতে অবস্থিত বাংলাদেশ হজ্ব মেডিকেল সেন্টার পরিদর্শন কালে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের মাননীয় সচিব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার। এ সময় হজ্জ চিকিৎসক দলের সকল সদস্য মাননীয় মন্ত্রী মহোদয়কে স্বাগত জানান।
এ বছর বাংলাদেশ থেকে আগত সম্মানিত হাজিদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে গত ৩ জুন হতে সমন্বিত হচ্ছে চিকিৎসক দলের ১৩৮ জন সদস্য কর্মরত রয়েছেন। প্রতিদিন গড়ে ১১০০-১২০০ জন সম্মানিত হাজিদের উক্ত সেন্টারের মাধ্যমে সেবা প্রদান করা হচ্ছে। মাননীয় স্বাস্থ্যমন্ত্রী হজ্জ মেডিকেল সেন্টারের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং উক্ত সেন্টারে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
ডা. মোঃ বেলাল হোসেন, পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ও টিম লিডার-১ এবং ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ বোরহান উদ্দীন, উপদেষ্টা বিশেষজ্ঞ ও প্রিন্সিপাল, আর্মি মেডিকেল কলেজ, বগুড়া ও টিম লিডার-২ মাননীয় স্বাস্থ্যমন্ত্রীকে হজ্জ মেডিকেল সেন্টারের বিভিন্ন সেবা সম্পর্কে অবহিত করেন। ইতোমধ্যে সেন্টারে প্রদেয় সেবা এবং পুরুষ ও মহিলা বিভাগে পর্যবেক্ষণে রাখা রোগীসহ মক্কায় অবস্থিত বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে রেফার্ডকৃত রোগীদের সর্বশেষ অবস্থা সম্পর্কে টিম লিডারগণ মাননীয় মন্ত্রী মহোদয়কে অবহিত করেন।
এসময় মাননীয় মন্ত্রী সেবা গ্রহণকারী সম্মানিত হাজিগণের সাথে মতবিনিময় করেন। উপস্থিত সম্মানিত হাজিগণ মেডিকেল সেন্টারের সার্বিক সেবায় যথেষ্ট সন্তোষ প্রকাশ করেন। এসময় মাননীয় মন্ত্রী সম্মানিত হাজিদের সার্বিক স্বাস্থ্য বিধি মেনে চলা, নিয়মিত মাস্ক ব্যবহার করা, অতিরিক্ত ঠান্ডা পানীয় পরিহার, রোদে ছাতা ব্যবহার করা ও বেশি বেশি পানি পানসহ সার্বিক সুস্থ্যতা বজায় রাখার জন্য পরামর্শ দেন। মাননীয় মন্ত্রী হজ্জ মেডিকেল সেন্টারে কর্মরত সকলকে সুস্থ থেকে সম্মানিত হাজিদের সেবাদানে উৎসাহিত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button