অর্থ ও বাণিজ্যশীর্ষ নিউজ

৩০০০০ ডলার শরীরে লুকিয়ে বেনাপোলে বিজিবির হাতে নারী ধরা

মালিক উজ জামান, যশোর : বিজিবি আগে থেকেই খবর পেয়েছিলো একনারী তার পুরো শরীরে বিভিন্ন কৌশলে আমেরিকান ডলার লুকিয়ে ভারত থেকে বাংলাদেশে আসছেন। তাৎক্ষনিক তারা বেনাপোল কাস্টমস্ হাউজের বাইরে অবস্থান নেন। কেউ কেউ ছদ্মবেশেও অবস্থান নেন ওই এলাকায় । মঙ্গলবার ঠিক সন্ধা ছয়টা বাজতেই ওই নারী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে। তল্লাসি চালাতেই শরীরের বিভিন্ন অঙ্গে লুকিয়ে রাখা আমেরিকান ডলার বের হতে থাকে। শেষ মেষ বিজিবি তাকে আটক করে। বুধবার রাত একটার পর এ তথ্য জানান যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) অধিনায়ক শাহেদ মিনহাজ ছিদ্দিকী।
ভারত ফেরত যাত্রী জেরিন সুলতানা ঢাকা জেলার আশুলিয়া উপজেলার সাভার ক্যান্টেনমেন্ট এলাকার নাজিম উদ্দিনের মেয়ে। এসময় তার কাছথেকে ৩০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়। যার বাংলাদেশী মূল্য ৩৯ লাখ ৪০ হাজার টাকা। আটকের পর বিজিবির কাছে জেরিন সুলতানা জানান, ভারতের চিহ্নিত হন্ডি ব্যবসায়ী কোলকাতার মারকুইস স্ট্রিটের শ্রীঃ গোপালের ক্যারিয়ার হিসেবে কাজ করেন তিনি। শ্রী গোপাল তাকে দিকে দিয়ে বিভিন্নভাবে টাকা পাচারের কাজ করায়। তিনি ওই টাকা নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিলেন। আটকের পর জেরিনকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন ভূইয়া জানান, এ ঘটনায় মামলার পর বুধবার জেরিনকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button