খেলা

ফাইনালে মিয়ামি: মেসির চোখ-ধাঁধানো গোল

ইন্টার মিয়ামির জয়রথ ছুটছেই। লিগস কাপে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে দলটি। বুধবার ভোরে সেমিফাইনালে ফিলাডেলফিয়া ইউনিয়নকে ৪-১ গোলে হারিয়েছে মিয়ামি। এই জয়ের ফলে প্রথমবারের মতো এই আসরের ফাইনালে জায়গা করে নিয়েছে যুক্তরাষ্ট্রের এই দলটি।

অন্যদিকে, আমেরিকান সকারকে ফুটবল বিশ্বের অন্যতম আকর্ষণীয় ইভেন্টে পরিণত করেছেন লিওনেল মেসি। পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে নাম লেখার পরই এর প্রতি দর্শকদের বাড়তি মনোযোগ কাড়ার সম্ভাবনা আগেই জানা ছিল। একের পর এক দারুণ পারফরম্যান্সে মেসি সেটি আরও বাড়িয়ে দিয়েছেন। এখন পর্যন্ত অনুষ্ঠিত ৬ ম্যাচেই গোল পেয়েছেন, যার সংখ্যা ৯টি।

ফিলাডেলফিয়ার ঘরের মাঠ পেনসিলভ্যানিয়ার সুবারু পার্কে মিয়ামি লিড নেয় ম্যাচের তৃতীয় মিনিটেই। সের্গেই ক্রিভতসভের বাড়ানো বল ধরে জোরালে শটে গোল করেন স্ট্রাইকার জোসেফ মার্টিনেজ। এরপর ২০তম মিনিটে ব্যবধানে দ্বিগুণ করে মিয়ামি। মার্টিনেজের কাছ বল পেয়ে ৩২ মিটার দূর থেকে আচমকা বুলেট গতিতে গড়ানো শট নেন মেসি। ফিলাডেলফিয়ার গোলরক্ষক ঝাঁপিয়ে হাতে লাগালেও শেষ রক্ষা করতে পারেননি।

প্রথমার্ধের শেষ দিকে জর্দি আলবা গোল করে ব্যবধান ৩-০ করেন।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে ফিলাডেলফিয়া। ৭৩তম মিনিটে গোলও পেয়ে যায় তারা। আলেজান্দ্রো বেদোয়া ডান পায়ের নিঁখুত শটে ব্যবধান ৩-১ করেন। তবে ৮৪ মিনিটে রুইজ ব্যবধান ৪-১ করেন। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় বড় জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করে মিয়ামি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button