চট্টগ্রামসংগঠন সংবাদ

কর্ণফুলীতে উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি গঠন

সাব হেডিং: সভাপতি মাসুমা জান্নাত, সম্পাদক মুহাম্মদ সেলিম হক
চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামের কর্ণফুলীতে আগামী ৪ বছরের জন্য উপজেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।
নতুন কমিটিতে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুমা জান্নাতকে সভাপতি ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক মুহাম্মদ সেলিম হককে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
গত বৃহস্পতিবার দুপুরে কর্ণফুলী উপজেলা পরিষদ মিলনায়তনের হলরুমে ইউএনও’র সভাপতিত্বে ক্রীড়া সংস্থার সম্পাদকের সঞ্চালনায় সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় সংস্থার গঠনতন্ত্রে উল্লেখিত ধারা মোতাবেক পদাধিকার বলে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাসুমা জান্নাত উপজেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সভাপতি’র দায়িত্বভার গ্রহণ করেন।
এতে উপস্থিত সবার সর্বসম্মতিক্রমে আনুষ্ঠানিক ভাবে কর্ণফুলী উপজেলা ক্রীড়া সংস্থার নতুন কমিটি (২০২৪-২০২৮ সাল) পুনর্গঠন করা হয়।
এবারের কমিটিতে কমিটির মুখ্য উপদেষ্টা হিসেবে চট্টগ্রাম-১৩ আসনের (আনোয়ারা-কর্ণফুলী) সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী এমপি ও উপদেষ্টা হিসেবে কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী কে মনোনীত করা হয়।
এছাড়াও ২৫ সদস্যের বাকিরা হলেন-সহ-সভাপতি কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ মো. জহির হোসেন, সাবেক ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, চরলক্ষ্যার ইউপি চেয়ারম্যান মো. সোলায়মান তালুকদার, দৌলতপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি শহিদুল আলম চৌধুরী, অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে ক্রীড়া সংগঠক  মহিউদ্দিন মুরাদ, যুগ্ম-সম্পাদক পদে ওয়াসিম আহমেদ মারুফ, যুগ্ম-সম্পাদক শাহরিয়ার মাসুদ,
কোষাধ্যক্ষ আলমগীর বাদশা ও নির্বাহী সদস্য হিসেবে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা,
উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা (তখন যিনি দায়িত্বে থাকবেন), জুলধা ফুটবল একাডেমীর শেখ মুহাম্মদ, ডাকপাড়া ক্রীড়া পরিষদের সাজ্জাদ খান সুমন, ক্রীড়া সংগঠক আলমগীর কবির, কালারপোল ক্রীড়া সংস্থা ফুটবল একাডেমির এম এ রহিম, সিপিপির আব্দুল মাবুদ বাবুল, বড়উঠান ক্রীড়া সংস্থা ফুটবল একাডেমির সাইদ খান আরজু, কর্ণফুলী বয়েজ ক্লাবের ওয়াজ উদ্দিন আজাদ, চরলক্ষ্যা স্পোর্টস একাডেমির ফরহাদ জিতু, সংরক্ষিত সদস্য হিসেবে মহিলা নেত্রী ও ক্রীড়া সংগঠক মোমেনা আকতার নয়ন ও বসুন্ধরা শুভ সংঘ কর্ণফুলীর শারমিন আকতার মনির নাম ঘোষণা করা হয়।
এ সময় নবগঠিত কমিটির ক্রীড়া সংগঠকরা তাঁদের ওপর অর্পিত দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন।
প্রসঙ্গত, সভার কার্যবিবরণী সূত্রে যে তিনটি সিদ্ধান্তের কথা জানা যায়। তা হলোঃ ১) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জাতীয় গোল্ডকাপ টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) ২০২৪ সালে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে বিগত বছরের ইউনিয়নের নামে দল অংশ গ্রহণের বদলে এবার ৫টি ক্লাবকে নিয়ে দল গঠন করা হবে।
২) উপজেলার আওতাধীন যারা আবেদন করেছেন বিভিন্ন ক্লাব, একাডেমী ও শিক্ষা প্রতিষ্ঠানকে উপজেলা ক্রীড়া সংস্থার সদস্যপদ প্রদান করা হবে। ৩) কর্ণফুলী উপজেলার স্কুল ও মাদ্রাসা নিয়ে একটি ফুটবল টুর্নামেন্ট বা লীগ চালু করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button