শীর্ষ নিউজ

রাজধানীতে ‘কিশোর গ্যাং’ গ্রুপের ২৫ জন আটক

ঢাকা, ২৪ মার্চ, ২০২৪ (বাসস) : রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ‘কিশোর গ্যাং’ গ্রুপের ২৫ জন’কে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাব সূত্র জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে র‌্যাব-২ এর একাধিক দল রাজধানীর মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করে।
র‌্যাব-২ এর সিনিয়র এএসপি এবং সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম বাসস’কে এসব তথ্য জানান।
আটকরা হলো, গ্যাং লিডার মো. আক্তার (২৪), মো. শাকিল (১৯), মো. রাসেল (২০), মো. ফয়সাল (১৯), মো. আশিক (২৩), মো. মাসুম (২৫), মো. শাওন (২৩), গ্যাং লিডার হাসান (২৯), মো. মেহেদী হাসান ওরফে রবিন (২৫), মো. আনোয়ার হোসেন (২২), মো. ইমন ওরফে আরকত (২১), গ্যাং লিডার মো. বাপ্পি (২৭), মো. আব্দুল জলিল (২৭),  মো. আশরাফুল (২২), মো. লিমন (২২), মো. ফয়সাল প্রকাশ আলিম (২৫), মো. রাকিব প্রকাশ আকরান (১৯), মো. সুমন (২৩),  মো. ফিরোজ (৩২), মো. সুজন মৃধা (৩২), মো. মমিন ইসলাম (২০), মো. নয়ন (১৯), মো. জুয়েল (২৩), মো. সুমন মিয়া (২১) ও মো. রাবেল মিয়া (২২)।
শিহাব করিম আরও জানান,  তাদের কাছ থেকে বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমে ব্যবহৃত দেশীয় অস্ত্র চাপাতি, ছুরি, চাকু, চাইনিজ কুড়াল, এন্টি কাটার ও বিভিন্ন দেশীয় ধারালো অস্ত্র উদ্বার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, এ চক্রের সদস্যরা  মোহাম্মদপুর বেড়িবাঁধ, আদাবর, ঢাকা উদ্যান ও ধানামন্ডি এলাকায় চাঁদাবাজি ও অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। তারা একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে চাপাতিসহ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনতাই করে দ্রুত পালিয়ে যেত। তারা বিভিন্ন সময় চাঁদাবাজিসহ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা উদ্যান, বেড়িবাঁধ, আদাবর, মোহাম্মদপুরসহ আশপাশের এলাকায় দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মারামারিসহ বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো।
র‌্যাবের এ কর্মকর্তা জানান, গ্রেফতারকৃতরা দিনের বেলায় গাড়ীর ড্রাইভার, হেলপার, দোকানের কর্মচারী, নির্মাণ শ্রমিক, পুরাতন মালামাল ক্রেতা, সবজি বিক্রেতা ইত্যাদি পেশার আড়ালে রাতের বেলায় ছিনতাই ও চাঁদাবাজি করতো। তাদের বিরুদ্ধে ডিএমপির বিভিন্ন থানায় মাদক, ছিনতাই ও মারামারি সংক্রান্ত মামলা রয়েছে এবং অনেকে এসব মামলায় কারাভোগও করেছে।
তাদেরকে সংশ্লিষ্ট  থানায় হস্থান্তর করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button