খেলা

বৃষ্টিতে পরিত্যক্ত ইংল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচ

 

ব্রিজটাউন, ৫ জুন ২০২৪ (বাসস) : বৃষ্টির কারনে পরিত্যক্ত হলো টি-টোয়েন্টি বিশ^কাপে ‘বি’ গ্রুপে ইংল্যান্ড ও স্কটল্যান্ডের ম্যাচটি।
গতরাতে ওয়েস্ট ইন্ডিজের ব্রিজটাউনে বৃষ্টির কারনে প্রায় ১ ঘন্টার পর মাঠে গড়ায় ইংল্যান্ড-স্কটল্যান্ডের লড়াই। এসময় টস জিতে প্রথমে ব্যাট করতে নামা স্কটল্যান্ডকে পাওয়ার প্লেতে ৪৯ রানের সূচনা এনে দেন দুই ওপেনার জিওর্জি মুনসি ও মাইকেল জোন্স। পঞ্চম ওভারে পেসার মার্ক উডের বলে উইকেটরক্ষক জশ বাটলারকে ক্যাচ দিয়েছিলেন মুনসি। কিন্তু ডেলিভারিটি ‘নো-বল’ হওয়াতে জীবন পান মুনসি।
সপ্তম ওভারের দ্বিতীয় ডেলিভারির পর আবারও বৃষ্টিতে বন্ধ হয় খেলা। এরপর প্রায় দু’ঘন্টা খেলা বন্ধ থাকলে ম্যাচটি  ১০ ওভারে নামিয়ে আনা হয়। এতে স্কটল্যান্ডের ইনিংসে বাকী ছিলো মাত্র ২২ বল। ঐ ২২ বল থেকে ৩৯ রান যোগ করে নির্ধারিত ১০ ওভারে বিনা উইকেটে ৯০ রান তুলে স্কটল্যান্ড। মুনসি ৩১ বলে ৪১ এবং জোন্স ৩০ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন। দু’জনই ৪টি চার ও ২টি ছক্কায় নিজেদের ইনিংস সাজান।
স্কটল্যান্ড ৯০ রান করলেও, বৃষ্টি আইনে ইংল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ১০ ওভারে ১০৯ রান। কিন্তু স্কটিশ ইনিংস শেষে আবারও বৃষ্টি নামলে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। ফলে টি-টোয়েন্টি বিশ^কাপে ইউরোপিয়ান দলের বিপক্ষে জয়হীনই থাকলো বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। বিশ^কাপে ইউরোপিয়ান দলগুলোর বিপক্ষে পাঁচবারের মোকাবেলায় নেদারল্যান্ডসের কাছে দু’বার ও আয়ারল্যান্ডের কাচে এক ম্যাচ হেরেছিলো ইংলিশরা। দু’টি ম্যাচ পরিত্যক্ত হয়।
সংক্ষিপ্ত স্কোর :
স্কটল্যান্ড : ৯০/৯, ১০ ওভার (জোন্স ৪৫*, মুনসি ৪১*)।
ফল : পরিত্যক্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button