চট্টগ্রামশীর্ষ নিউজসংগঠন সংবাদ

রাঙ্গুনিয়ার শিক্ষকের বিরুদ্ধে অপপ্রচারের মানববন্ধন

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের চিড়িং বড়খোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আদিবাসীর নেতা অনন্ত চৌধুরীর বিরুদ্ধে ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২৬ মে) সকালে উপজেলা সদরের ইছাখালি এলাকায় কাপ্তাই সড়কের পাশে এই কর্মসূচির আয়োজন করেন বাংলাদেশ আদিবাসী ঐক্য পরিষদ রাঙ্গুনিয়া শাখা। মানববন্ধন শেষে সংগঠনটির উপদেষ্টা ক্যসিপ্রু মার্মার সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। এইসময় মাস্টার অনন্ত চৌধরীর বিরুদ্ধে অপপ্রচারে যে বা যারা জড়িত আছে তাদের আইনের আওতায় আনার কঠিন হুঁশিয়ার দিয়ে বক্তব্য দেন সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী।
এছাড়াও বক্তব্য দেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শিক্ষক রঞ্জন বড়ুয়া, রাঙ্গুনিয়া পৌরসভার কাউন্সিলর জসিম উদ্দিন শাহ, আওয়ামী লীগ নেতা মো. খাইরুজ্জামান , নুরু তালুকদার, মোহাম্মদ আলী তালুকদার, শিরিন আক্তার, আদিবাসী ঐক্য পরিষদ রাঙ্গুনিয়ার প্রতিষ্ঠাতা সভাপতি উবামং মার্মা, সদস্য মংসা মার্মা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী স্যামাচিং মার্মা, আপ্রো মার্মা, ছাত্রলীগ নেতা রহমত আলী, মোহাম্মদ আহাদ প্রমুখ। মানববন্ধনে বাঙালি ছাড়াও শতশত ক্ষুদ্র নৃ গোষ্ঠীর নারী-পুরুষ অংশগ্রহণ করেন।
সমাবেশে বক্তারা বলেন, সরফভাটার অবহেলিত বড়খোলাপাড়াকে শিক্ষা, সামাজিকতা, উন্নয়ন ও যোগাযোগে আধুনিকায়ন করতে অগ্রণী ভূমিকা রেখেছেন মাস্টার অনন্ত চৌধুরী। তাঁকে ঘিরে কুরুচিপূর্ণ অপপ্রচার চালিয়ে বড়খোলাপাড়াকে সন্ত্রাসের জনপদ করতে চাই একটি মহল। তাদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে উল্লেখ করে এই মহলকে চিহ্নিত করে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন আন্দোলনকারীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button