খেলা

ব্রাজিলিয়ান উইঙ্গার ডগলাস কস্তা সিডনি এফসিতে যোগ দিলেন

 

সিডনি, ২৬ আগস্ট ২০২৪ (বাসস/এএফপি) : ক্রিস্টিয়ানো রোনাল্ডোর সাবেক সতীর্থ ব্রাজিলিয়ান উইঙ্গার ডগলাস কস্তা দুই বছরের চুক্তিতে সিডনি এফসি দলে যোগ দিয়ছেন। অস্ট্রেলিয়ান পেশাদার এ-লিগ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
৩৩ বছর বয়সী কস্তা জুভেন্টাসের হয়ে তিনটি ইতালিয়ান সিরি-এ লিগ শিরোপা জয় করেছেন। ঐ ক্লাবেই রোনাল্ডোর সতীর্থ হিসেবে খেলেছেন। অক্টোবরে অস্ট্রেলিয়ান নতুন মৌসুম শুরু হবার আগে কস্তা সেখানে যোগ দিলেন।
এক বিবৃতিতে কস্তা বলেছেন, ‘পুরো ক্যারিয়ারে আমি বেশ কিছু দুর্দান্ত ক্লাবের হয়ে খেলেছি। বেশ কিছু শিরোপা জয় করেছি। এখন সিডনি এফসির হয়ে সেই অভিজ্ঞতা আরো সমৃদ্ধ করতে চাই। ফুটবল আমার রক্তে মিশে আছে। এখানকার ফুটবলকে আরো জনপ্রিয় করার লক্ষ্যে আমি অস্ট্রেলিয়ায় এসেছি। আমি জানি অস্ট্রেলিয়ার মানুষ বেশ ফুটবল পাগল, সে কারনেই এখানে খেলার আগ্রহ দেখিয়েছি।’
ব্রাজিলিয়ান ক্লাব ফ্লামিনেন্স থেকে কস্তা সিডনিতে যোগ দিয়েছেন। পেশাদার ক্যারিয়ারে তিনি বিভিন্ন ক্লাবের হয়ে ২৪টি শিরোপা জয় করেছেন। এর মধ্যে রয়েছে বায়ার্ন মিউনিখের হয়ে ২০২০ ক্লাব বিশ^কাপ। ২০১৫ সালে বায়ার্নে যোগ দেবার আগে শাখতার দোনেস্কর হয়ে টানা পাঁচটি ইউক্রেনিয়ান লিগ শিরোপা জয় করেছেন। বায়ার্নে জিতেছেন তিনটি বুন্দেসলিগা শিরোপা।
২০১৭ সালে জুভেন্টাসের হয়ে নাম লেখান কস্তা। প্রাথমিক ভাবে এই চুক্তি ধারে হলেও পরবর্তীতে স্থায়ী হয়েছিল। ২০২২ সাল পর্যন্ত তিনি ইতালিয়ান জায়ান্টদের হয়ে খেলেছেন।
ব্রাজিল জাতীয় দলের জার্সিতে খেলেছেন ৩১টি ম্যাচ। ২০১৮ রাশিয়া বিশ^কাপ দলের সদস্য ছিলেন।
সিডনি এফসি চেয়ারম্যান স্কট বারলো বলেছেন, ‘ব্রাজিলের বিশ^কাপ তারকা ডগলাস কস্তাকে সিডনি এফসি ও এ লিগে আনতে পেরে আমরা দারুন খুশী। তিনি একজন অত্যন্ত উঁচু মানের একজন খেলোয়াড়। কস্তার কারনেই এখন পুরো ফুটবল বিশে^র চোখ সিডনি এফসি ও এ লিগের দিকে থাকবে।’
সামাজিক যোগযোগ মাধ্যমেও কস্তার দারুন জনপ্রিয়তা রয়েছে। ইন্সটাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ৬ মিলিয়ন।
গত মৌসুমে চ্যাম্পিয়ন সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের পরে ১২ দলের এ-লিগে সিডনি চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button