শীর্ষ নিউজ

ফুটপাত পুরোপুরি দখলমুক্ত না হওয়া পর্যন্ত যশোরে উচ্ছেদ অভিযান


মালিক উজ জামান, যশোর : যশোর শহরে জনদুর্ভোগ কমাতে তিন শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে গত তিন দিনে। পুরোপুরি ক্লিয়ার না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান চলবে।
যশোর পৌরসভার প্রধান নির্বাহী (সিইও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম আবু নওশাদের নেতৃত্ব এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। শনিবার (১৫ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শহরের বড় বাজারের বিভিন্ন বাইলেনে এই অভিযান চালান। এসময় তিনি বলেন, ফুটপাত পুরোপুরি দখলমুক্ত না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান চলবে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম আবু নওশাদ জানন, যশোর শহরের কোতয়ালী থানার পাশে সোনাপট্টি থেকে শুরু করে এইচএমএম রোডে রাস্তার দুই পাশে বিভিন্ন ফলের দোকান, ফেরিওয়ালা এবং দোকান মালিকরা দোকানের সাথে টিনের চালা দিয়ে রাস্তা জবর দখল করে নিয়েছে। এছাড়া ঝালাই পট্টি, বাবু বাজার, লোহাপট্টি ও সিটি প্লাজার সামনে একই অবস্থা। ওই সব সড়ক দিয়ে সাধারণ জনগণ পায়ে হেটে চলাচল করতেও বিপাকে পড়ের। সে কারণে এই অভিযান। গত শুক্রবার থেকে অভিযান শুরু হয়েছে। ফুটপাত পুরোপুরি দখলমুক্ত না হওয়া পর্যন্ত এই অবৈধ উচ্ছেদ অভিযান চলবে। প্রথমে সকলে সতর্ক করা হচ্ছে ফুটপাত দখল না করতে। প্রয়োজন হলে আইনের আওতায় আনা হবে সবাইকে।
অবৈধ উচ্ছেদ অভিযান চলাকালে পৌরসভার সহকারী প্রকৌশলী কামাল হোসেন, যশোর কোতয়ালী থানা, সদর ফাঁড়ি ও কসবা ফাঁড়ির পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button