খেলা

বিএসপিএ বর্ষ সেরা ক্রীড়া সাংবাদিক মো. ইকরাম হোসাইন

ঢাকা, ২৫ নভেম্বর, ২০২৩ (বাসস):  ২০২২ সালের ম্যাক্স-বিএসপিএ জার্নালিস্ট অব দ্য ইয়ার পুরস্কার জিতেছেন চ্যানেল ২৪-এর ক্রীড়া সাংবাদিক মো. ইকরাম হোসাইন। আজ শনিবার বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচÑবাংলা ব্যাংক অডিটরিয়ামে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) আয়োজন করে ক্রীড়া সাংবাদিকদের স্বীকৃতি প্রদানের অনুষ্ঠান ম্যাক্স-বিএসপিএ জার্নালিস্ট অ্যাওয়ার্ড।
বরাবরের মতো স্বাধীন বিচারক প্যানেলের মার্কিংয়ে সর্বোচ্চ নাম্বার পেয়ে তওফিক আজিজ খান ট্রফি এবং ৫০ হাজার টাকার চেক জিতে নেন মো. ইকরাম হোসাইন। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন সকাল-সন্ধ্যা ডটকমের সাংবাদিক রাহেনুর ইসলাম এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন  প্রথম আলোর স্টাফ রিপোর্টার মোহাম্মদ জুবাইর। বিএসপিএ সভাপতি সনৎ বাবলা’র সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় আরও উপস্থিত ছিলেন বিএসপিএ’র সাধারণ সম্পাদক মো. সামন হোসেন, সাবেক সভাপতি আব্দুল তৌহিদ, এএসএম রকিবুল হাসান, দুলাল মাহমুদ, মো. হাসান উল্লাহ খান রান প্রমুখ।
ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় বিএসপিএ টানা অষ্টমবারের মতো আয়োজন করে ক্রীড়া সাংবাদিকদের স্বীকৃতি প্রদানের অনুষ্ঠান। এবার আটটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়েছে। ২০২২ সালে এক্সক্লুসিভ রিপোর্টে বদি-উজ-জামান ট্রফি জিতেছেন যমুনা টিভির সিনিয়র রিপোর্টার অলক হাসান। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন প্রথম আলোর বিশেষ প্রতিনিধি মাসুদ আলম ও দ্বিতীয় রানার-আপ চ্যানেল ২৪’এর সিনিয়র রিপোর্টার এ কে এম ফয়জুল ইসলাম।
সিরিজ রিপোর্টে আব্দুল হামিদ ট্রফি জিতেছেন একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার মেহেদী হাসান নাঈম। প্রথম রানার-আপ চ্যানেল ২৪’এর স্টাফ রিপোর্টার মো. ইকরাম হোসাইন ও দ্বিতীয় রানার-আপ সকাল সন্ধ্যা ডটকমের রাহেনুর ইসলাম।
এবারও সাক্ষাৎকার ও ফিচার বিভাগে প্রিন্ট-অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ায় দেয়া হয়েছে আলাদা পুরস্কার। সাক্ষাৎকারে প্রিন্ট ও অনলাইন বিভাগে আতাউল হক মল্লিক ট্রফি জিতেছেন প্রথম আলোর স্টাফ রিপোর্টার মোহাম্মদ জুবাইর। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন নিউএজের স্টাফ রিপোর্টার ওয়াহিদ উল্লাহ বকুল এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন ডেইলি সানের স্টাফ রিপোর্টার ডিএম সীমান্ত।
ইলেকট্রনিক মিডিয়ায় সাক্ষাৎকার বিভাগে আতাউল হক মল্লিক ট্রফি জিতেছেন চ্যানেল ২৪’এর মো. ইকরাম হোসাইন। এই বিভাগে প্রথম রানার-আপ হয়েছেন টি-স্পোর্টসের স্টাফ রিপোর্টার রিফাত মাসুদ এবং দ্বিতীয় রানার-আপ হয়েছেন চ্যানেল ২৪-এর সাদমান সাকিব।
ফিচার/ডকুমেন্টরি বিভাগে প্রিন্ট ও অনলাইন রণজিৎ বিশ^াস ট্রফি জিতেছেন ক্রীড়ালেখক রাশেদুল ইসলাম। প্রথম রানার-আপ হয়েছেন সকাল সন্ধ্যা ডটকমের বদিউজ্জামান মিলন ও দ্বিতীয় রানার-আপ হয়েছেন একই প্রতিষ্ঠানের রাহেনুর ইসলাম। ফিচার/ডকুমেন্টরিতে ইলেকট্রনিক মিডিয়া বিভাগে রণজিৎ বিশ^াস ট্রফি জিতেছেন নাগরিক টিভির স্টাফ রিপোর্টার রাজিবুল ইসলাম। প্রথম রানার-আপ হয়েছেন এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার এসএম আশরাফুল আলম । দ্বিতীয়  রানার-আপ হয়েছেন এখন টিভির এসকে শাওন।
স্পোর্টস ফটোগ্রাফি ২০২২ ক্যাটাগরিতে সেরা হয়ে বদরুল হুদা ট্রফি জিতেছেন নিউ এজের স্টাফ ফটো জার্নালিস্ট সনি রামানি। প্রথম রানার-আপ হয়েছেন দৈনিক কালের কন্ঠের স্পেশাল ফটো জার্নালিস্ট মীর ফরিদ  এবং দ্বিতীয় রানার-আপ প্রথম আলোর স্পেশাল ফটো জার্নালিস্ট শামসুল হক টেংকু।
অনুষ্ঠানে বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস উপলক্ষে তিন জন ক্রীড়ালেখক ও সিনিয়র ক্রীড়া সাংবাদিক  ফিরোজ আলম, শেখ সাইফুর রহমান ও লুৎফুল হায়দার সোহাগকে সম্মাননা দেওয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button