শীর্ষ নিউজ

র‍্যাবের এয়ার উইং পরিচালকের মরদেহ ঢাকায় পৌঁছেছে

হেলিকপ্টার দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ ঢাকায় পৌঁছেছে।

বুধবার সন্ধ্যা ৭টার পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছায় তার মরদেহ। সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান।

তিনি বলেন, সিঙ্গাপুর থেকে বুধবার সন্ধ্যা ৭টার পরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এসে পৌঁছায় র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ। তার মরদেহ গ্রহণ করেন র‍্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এসময় হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

মরদেহ গ্রহণের সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) কর্নেল মো. কামরুল হাসান, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি ইমতিয়াজ আহমেদ, র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, র‍্যাবের গোয়েন্দা প্রধান লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান ও এয়ার উইংয়ের কর্মকর্তাসহ র‍্যাবের অন্য কর্মকর্তারা।

বিমানবন্দর থেকে ফ্রিজিং ভ্যানে লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ নেওয়া হয় তার নিজ এলাকা রাজধানীর কালশীতে অবস্থিত বাইতুর রহমান জামে মসজিদে। সেখানে রাত ৯টায় তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদরদফতরে তার দ্বিতীয় জানাজা হবে। এই জানাজায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বাংলাদেশের পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, র‍্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

মরহুমের তৃতীয় নামাজে জানাজা ঢাকার সেনানিবাস কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, গত ২৭ জুলাই ঢাকার নবাবগঞ্জ এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রশিক্ষণকালীন সময়ে একটি হেলিকপ্টার যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনায় পতিত হয়। পরে ঘটনাস্থল থেকে র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় সিঙ্গাপুরে। গত ৬ আগস্ট তার মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতার কারণে তার অবস্থার অবনতি হয়। স্থানীয় সময় মঙ্গলবার আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৪৬ বছর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button