খেলা

লিওয়ানদোস্কির বুন্দেসলিগা রেকর্ড ভাঙ্গতে পারেন হ্যারি কেন

বার্লিন, ১৬ জানুয়ারি ২০২৪ (বাসস/এএফপি) : বুন্দেসলিগায় রবার্ট লিওয়ানদোস্কির এক মৌসুমে সর্বোচ্চ ৪১ গোলের রেকর্ড ভাঙ্গার সব ধরনের যোগ্যতা হ্যারি কেনের রয়েছে বলে বিশ্বাস করেন বায়ার্ন মিউনিখ কোচ থমাস টাচেল। জার্মান চ্যাম্পিয়নদের হয়ে প্রথম মৌসুমে দুর্দান্ত পারফরমেন্স করার কারনে টাচেল ইংলিশ অধিনায়ককে নিয়ে এই আশাবাদ ব্যক্ত করেছেন।
শুক্রবার হফেনহেইমের বিপক্ষে বায়ার্নের ৩-০ গোলের জয়ের ম্যাচটিতে গোল করার মাধ্যমে কেন এবারের মৌসুমে এ পর্যন্ত বুন্দেসলিগায় ২২ গোল করেছেন। টটেনহ্যাম থেকে আসার পর ১৬ ম্যাচের তিনটি ছাড়া বাকি সবকটিতেই তিনি গোল করার কৃতিত্ব দেখিয়েছেন।
২০২১ সালের মে মাসে লিওয়ানদোস্কি বুন্দেসলিগায় গোলের যে অনন্য রেকর্ড গড়েছিলেন তার ছাড়িয়ে যাবার সব সম্ভাকনা কেনের মধ্যে রয়েছে। ঐ বছর বায়ার্নের সাবেক কিংবদন্তী স্ট্রাইকার গার্ড মুলারের ৩৯ বছরের রেকর্ড ভেঙ্গেছিলেন পোলিশ স্ট্রাইকার লিওয়ানদোস্কি।
বুন্দেসলিগার ওয়েবসাইটে টাচেল বলেছেন, ‘এই রেকর্ড এখন হুমকির মুখে। কেউই কখনো ভাবেনি এত তাড়াতাড়ি কেউ লেভার রেকর্ড ভাঙ্গতে পারে। কিন্তু এখন সেটা মোটেই কঠিন নয়। আমাদের শুধুমাত্র ভাগ্যের প্রয়োজন। তাদের কারনেই বায়ার্ন এগিয়ে যাবে। হ্যারিকে ফিট থাকতে হবে, দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।’
গত আগস্টে ১০০ মিলিয়ন ইউরোতে কেন স্পার্স ছেড়ে জার্মানীতে পাড়ি জমিয়েছিলেন। সব ধরনের প্রতিযোগিতায় বেভারিয়ান্সদের হয়ে ইতোমধ্যেই ২৩ ম্যাচে করেছেন ২৬ গোল।
টাচেলের দল এই মুহূর্তে লিগ টেবিলের শীর্ষে থাকা বায়ার লেভারকুজেনের থেকে চার পয়েন্ট পিছিয়ে রয়েছে। যদিও বায়ার্নের হাতে এক ম্যাচ বেশী রয়েছে। টাচেল আরো বলেন, ‘এটা আমার জন্য একটি উপহার। তার কোচ হতে পেরে আমি গর্বিত। কেন শুধুমাত্র একজন ভাল খেলোয়াড়ই নন, একজন অসাধারন ব্যক্তিও। প্রতিদিন সে-ই প্রথম খেলোয়াড় হিসেবে মাঠে উপস্থিত হয়। যা কিছুই তাকে করতে বলা হোক না কেন সে সেটা করে। তার মধ্যে দারুন এক ন¤্রতা রয়েছে, কিন্তু মাঠে সে হাঙ্গরের মত হয়ে ওঠে। কারন সে গোল করতে চায়, প্রতিটি ম্যাচ জিততে চায়। প্রতিদিনই তার মধ্যে এই ধরনের ক্ষুধা দেখা যায়। কেন শুধুমাত্র প্রতিদিন গোলই করে না, অনুশীলনে দারুন মনোযোগী, যতটুকু তার প্রয়োজন ঠিক ততটুকুই সে করে। কেন বারবার তার যোগ্যতার প্রমান দিয়েছে। চারপাশে সবাইকে সে শান্ত করতে পারে, নিজের উপস্থিতি দিয়ে সে সবাইকে আকৃষ্ট করতে পারে। ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে এমন একজন খেলোয়াড়কে দলে পেয়ে আমি দারুন খুশী।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button