খেলা

ধোনিকে নিয়ে অজানা তথ্য ফাঁস করলেন হার্দিক পান্ডিয়া

হার্দিক পান্ডিয়া, ভারতের তারকা ক্রিকেটার। প্রথমবারের মতো এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নেতৃত্ব দিয়েছেন গুজরাট টাইটান্সকে। আর প্রথমবারই তার দল চ্যাম্পিয়ন হয়েছে। এরপর থেকে প্রশংসায় ভাসছেন তিনি।

হার্দিক পান্ডিয়া বলছেন, ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তার উপর আস্থা রেখেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে পান্ডিয়ার সাফল্যের পিছনে রয়েছেন ধোনির অবদান। একথা স্বীকার করেছেন পান্ডিয়া নিজেই। আগেও বহুবার তিনি তার সাফল্যের পিছনে ধোনির অবদানের কথা বলেছেন। আবারও বললেন গুজরাট টাইটান্সের ক্যাপ্টেন। জীবনের তিনটি ম্যাচ খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের (২০১৬) দলে সুযোগ পাওয়ার ঘটনা সচরাচর ঘটে না। ধোনি ছিলেন বলেই পান্ডিয়ার পক্ষে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া সহজ হয়েছিল।

একটি পডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে পান্ডিয়া জানান, আন্তর্জাতিক ম্যাচের প্রথম ওভারে ১৯ রান দিয়েছিলেন তিনি। কিন্তু ধোনি তার উপর আস্থা হারাননি। অন্যকেউ হলে সেটাই পান্ডিয়ার প্রথম ও শেষ ম্যাচ হয়ে যেত। কিন্তু ধোনি ব্যতিক্রমী। পান্ডিয়ার উপরে আস্থা রেখেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

সংশ্লিষ্ট পডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে পান্ডিয়া বলেছেন, “ভারতীয় দলে আমি যখন সুযোগ পেয়েছিলাম, তখন সুরেশ রায়না, হরভজন সিং, যুবরাজ সিং, এমএস ধোনি, বিরাট কোহলি, আশিস নেহরা ছিল। এদের খেলতে দেখেই আমি বেড়ে উঠেছি। আমি খেলার আগেই এরা তারকা। অভিষেক ম্যাচের প্রথম ওভারেই আমি ১৯ রান দিয়েছিলাম। আমি তখনই ধরে নিয়েছিলাম এটাই আমার শেষ ওভার। কিন্তু মাহি ভাই আমার উপরে আস্থা রেখেছিল। ওর অধীনে খেলতে পেরে আমি নিজেকে ভাগ্যবান বলে মনে করি। আমার উপরে আস্থা রেখেছিল ধোনি। আমরা যেখানে এসে পৌঁছেছি, তার পিছনে মাহি ভাইয়ের অবদান রয়েছে।”

ঘটনা হল প্রতিভা চিনতে ভুল করতেন না ধোনি। পান্ডিয়ার মধ্যে সেই প্রতিভা দেখেছিলেন ক্যাপ্টেন কুল।

ধোনির কথা বলতে গিয়ে নস্ট্যালজিক হয়ে পড়েন হার্দিক পান্ডিয়া। তিনি বলেছেন, “আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের তৃতীয় ম্যাচে মাহি ভাই বলে, তুমি বিশ্বকাপের দলে থাকবে। তিনটা ম্যাচ খেলে বিশ্বকাপের দলে জায়গা পাওয়া সত্যিই অভাবনীয় একটা ব্যাপার।”

সাধারণত তিনটি ম্যাচ খেলেই বিশ্বকাপের দলে জায়গা পাওয়া সচরাচর হয় না। এ যেন স্বপ্ন সত্যি হওয়ার মতোই ব্যাপার। পা পান্ডিয়ার স্বপ্ন সত্যি হয়েছিল। পিছনে ছিলেন ধোনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button