শীর্ষ নিউজ

ধর্ষণের প্রায় ১৩ বছর পর একজনের যাবজ্জীবন

বগুড়ায় দীর্ঘ প্রায় ১৩ বছর পর (১২ বছর ৮ মাস ১০ দিন) ধর্ষণের অপরাধ প্রমাণিত হওয়ায় দুলু প্রামাণিক (৫৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক  নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর ওই রায় ঘোষণা করেন। দণ্ডিত দুলু প্রামাণিক বগুড়ার ধুনট উপজেলার আনারপুর দহপাড়া গ্রামের সিদ্দিক প্রামাণিকের ছেলে।

দুলু প্রামাণিক পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই ওই রায় ঘোষণা করা হয়। রায়ে তাকে ১ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। অনাদায়ে তাকে আরও ১ বছর সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর পাবলিক প্রসিকিউটর (পিপি) আশেকুর রহমান সুজন।

আশেকুর রহমান সুজন জানান, ২০০৯ সালের ৩০ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে ধুনটের আনারপুর এলাকায় দুলু প্রামাণিক তার প্রতিবেশী তালাকপ্রাপ্ত এক নারীর ঘরে ঢুকে তাকে ধর্ষণ করেন। এ ঘটনায় ওই নারী ধুনট থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। এরপর মামলার তদন্ত করেন ধুনট থানার তৎকালীন এসআই বুলবুল ইসলাম। তদন্ত শেষে তিনি একই বছরের ২১ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। পরে দুলু প্রামাণিক জামিন পান এবং তখন থেকেই তিনি পলাতক রয়েছেন। দীর্ঘ ১২ বছর ৮ মাস ১০ দিন পর ধর্ষণের অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত তার অনুপস্থিতিতেই তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button