বিশ্বসংগঠন সংবাদ

কোরিয়ায় লক্ষীপুর জেলা এসোসিয়েশনের আত্মপ্রকাশ

অসীম বিকাশ বড়ুয়া,দক্ষিণ কোরিয়া

রেমিটেন্স যোদ্ধাদের বিভিন্ন সমস্যা সমাধান, ইপিএস কর্মীদের সংখ্যা বৃদ্ধি, সামাজিক উন্নয়ন ও মানব সেবার মহান লক্ষ্য ্ দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত লক্ষীপুর জেলার সকল রেমিটেন্স যোদ্ধাদের নিয়ে ঐক্য ও ভাতৃত্ব-বন্ধন সৃষ্টির প্রয়াসে আগামী দুই বছরের জন্য লক্ষ্মীপুর জেলা এসোসিয়েশন গঠিত হয়েছে। মোহাম্মদ সোলায়মান স্বপনকে সভাপতি ও মাহাবুব আলমকে সাধারণ সম্পাদক করে ৮১ সদস্যের কার্যকরী কমিটির নাম ঘোষণা করা হয়।
গত ১৭ জুলাই রবিবার দক্ষিণ কোরিয়ার আনসান শহরের একটি মিলনায়তনে ব্যবসায়ী, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে দ্বিবার্ষিক সম্মেলনে কমিটির সদস্যদের নাম প্রকাশ করা হয়েছে।

নতুন কমিটির সভাপতি সোলায়মান স্বপন বলেন,দক্ষিণ কোরিয়ায় অনেক সামাজিক সংগঠন আছে,এই সামাজিক সংগঠন গুলি কোরিয়ায় প্রবাসী বাংলাদেশীদের বিপদ আপদে বিভিন্ন ভাবে সাহায্যের হাত বাড়িয়ে সহযোগিতা করে থাকেন। তিনি বলেন, সেই লক্ষ্যে কোরিয়াস্হ লক্ষীপুর প্রবাসীরা সবাই একত্রিত হয়ে “লক্ষীপুর এসোশিয়েন” নামে একটি সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ।

উক্ত সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব আবদুল মতিন, মো: শহীদুল ইসলাম শেখ হাসান, জনাব ডেবিট ইকরাম,ফরিদ উদ্দিন হান, মনোয়ার হোসেন মানিক,সাখাওয়াত হোসেন সৈকত ও নূরআমিন মোল্লাসহ অন্যান্য ব্যাক্তিবর্গ।
সকলের মতামতের ভিত্তিতে দক্ষিণ কোরিয়াস্হ লক্ষ্মীপুর জেলা অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দরা হলেন, উপদেষ্টা হিসেবে মনোয়ার হোসেন মানিক, রিয়াজ মাহামুদ, রাজু আহম্মেদ, ইমরান হোসেন, আক্তার হোসেন, জাহাঙ্গীর আলম, সভাপতি মোহাম্মদ সোলায়মান (স্বপন), সিনিয়র সহ সভাপতি জাহিদ সানিম, সহ সভাপতি রিপন হোসেন, আফসার উদ্দিন, মোঃ আবু নাসের,আজিম হোসেন, সোলায়মান কবির, মু কাউছার হোসেন তুহিন, সাধারণ সম্পাদক মাহাবুব আলম, যুগ্ম সাধারণ সম্পাদক কুয়াশা শাকিল,মিশু চৌধুরী,
তারেক হোসেন, সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন সোহেল ,আনোয়ার হোসেন কাজল, মিরাজ (বাবু), কোষাধ্যক্ষ ইব্রাহিম খলিল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোশারফ হোসেন সোহেল, ক্রীড়া বিষয়ক সম্পাদক ইয়াসিন আরাফাত রবিন, উপ ক্রীড়া বিষয়ক সম্পাদক এস আই টিটু, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সাইদুজ্জামান রাকিব,দপ্তর সম্পাদক মাহমুদুর রহমান সাব্বির, তথ্য প্রযুক্তি ও গবেষণা বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন, পর্যটন বিষয়ক সম্পাদক সীমান্ত, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আরিফ হোসেন, আইন বিষয়ক সম্পাদক মুন্না পাটোয়ারী, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক আহমেদ সালেহ,শ্রমবিষয়ক সম্পাদক জাহেদ রবিন, মহিলা বিষয়ক সম্পাদক ফাতেমাতুজ জোহরা মিতু, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ওমর ফারুক বাদশাহ প্রমুখ নেতৃবৃন্দ।
পরে অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দরা সংগঠনের সফলতা কামনা করার মাধ্যমে সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।
লেখক:দক্ষিণ কোরিয়া প্রবাসী সাংবাদিক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button