আঞ্চলিকবিশেষ খবর

যশোরে নতুন ঘর পাবে ২৬২ ভূমি ও গৃহহীন পরিবার


মালিকুজ্জামান, যশোর : যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ২৬২ ভূমি ও গৃহহীন পরিবারের নতুন গৃহ দেয়া হবে। আগামী ২১ জুলাই (বৃহস্পতিবার) আনুষ্ঠানিকভাবে দুই শতক জমির দলিলসহ গৃহ দেয়া হবে। মঙ্গলবার (১৯ জুলাই) যশোর কালেক্টরেট সভাকক্ষে সংবাদ সম্মেলন থেকে জেলা প্রশাসক (ডিসি) তমিজুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেন।
সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সব এলাকায় ভূমিহীন ও গৃহহীনদের ঘর দেয়া হবে। কোনো মানুষই আর গৃহহীন থাকবে না। এ প্রকল্পের আওতায় যশোরের আট উপজেলায় ২৬২ পরিবারের মাঝে ২৬২টি নতুন গৃহ উপহার দেয়া হবে। সেইসাথে দুই শতক জমির দলিলও দেয়া হবে। আগামীতে যশোর সদর, কেশবপুর, মণিরামপুর, চৌগাছা, বাঘারপাড়া, ঝিকরগাছা, শার্শা ও অভয়নগর উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত করা হবে। সেই লক্ষে কাজ চলছে। প্রকৃত ভুক্তভোগীদের যাচাই-বাছাই চলছে। গৃহহীন কেউ থাকবে না। এ পর্যায়ে ২৬২টি পরিবারের মাঝে বাঘারপাড়ায় ২৫, অভয়নগরে ৫, মণিরামপুরে ৩৪, কেশবপুরে ১৩, ঝিকরগাছায় ৯২, চৌগাছায় ৩৮ ও শার্শায় ৫৫টি পরিবারের মাঝে নতুন গৃহ দেয়া হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইয়েমুজ্জামান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তুষার কুমার পাল প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button