শীর্ষ নিউজ

৩ ব্যবসায়ীকে জরিমানা ৫০০ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ


মালিক উজ জামান, যশোর : যশোরে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে ট্রাকভর্তি ৫০০ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ করেছে। একইসঙ্গে জেলি পুশ করায় তিন ব্যবসায়ীকে একলাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২৪ আগস্ট) রাতে যশোর-বেনাপোল মহাসড়কের লাউজানি এলাকায় অভিযান চালিয়ে ওই চিংড়ি জব্দ করা হয়।
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন চিংড়ি মাছে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করে মাছের ওজন বৃদ্ধি করে বাজারজাতকরণের উদ্দেশ্যে একটি ট্রাক সাতক্ষীরার শ্যামনগর থেকে ঢাকার যাত্রাবাড়ী বাজারে যাচ্ছে। এই সংবাদের সূত্র ধরে বুধবার রাতে র‌্যাব সদস্যরা যশোর-বেনাপোল মহাসড়কের লাউজানি এলাকায় অবস্থান নেয়। সেখানে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে চিংড়ি ভর্তি একটি ট্রাক থামিয়ে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করেছে কিনা তা চেক করা হয়। এ সময় যশোর-ট- ১১-৫৮৫৫ ট্রাক থেকে ৩৩টি ককসিট ভর্তি চিংড়ি মাছ ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করা প্রমাণ পাওয়া যায়। ৩৩টি ককসিট ভর্তি চিংড়ি মাছে অস্বাস্থ্যকর ইনজেকশনের মাধ্যমে পুশ করা জেলি পাওয়ায় তিন চিংড়ী ব্যবসায়ীকে একলাখ টাকা জরিমানা করেন যশোর সদর উপজেলা সিনিয়র মৎস্য পরিদর্শক ও মান নিয়ন্ত্রণ কর্মকর্তা লিপ্টন সরদার। এর মধ্যে সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া এলাকার মনি ফিসের মালিক পলাশকে (৪০) দশ হাজার টাকা, শ্যামনগরের বংশীপুর এলাকার বন্ধু ফিসের মালিক রোকনকে (৩০) ৬০ হাজার টাকা এবং দেবহাটা উপজেলার পারুলিয়া এলাকার সালাম ফিসের মালিক হাসানকে (৩৫) ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে জব্দ করা ৩৩টি ককসিট ভর্তি জেলি পুশ করা আনুমানিক ৫০০ কেজি চিংড়ি ধ্বংস করা হয়। যার মূল্য আনুমানিক পাঁচ লাখ টাকা।
লে. ক. এম নাজিউর রহমান আরো জানান, আদায়কৃত ওই টাকা সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে। এবং চিংড়ি মাছগুলো ধ্বংস করে ফেলা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button