রাজনীতিশীর্ষ নিউজ

ছাত্রদল-যুবলীগ সংঘর্ষে উত্তপ্ত রূপগঞ্জ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের সঙ্গে যুবলীগ নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগের নেতাকর্মীরা অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ভুলতা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, রাত ৯টার দিকে রূপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা মাসুদুর রহমানের নেতৃত্বে একটি মশাল মিছিল বের করেন ছাত্রদল নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা-সিলেট মহাসড়কের বলাইখা থেকে ভুলতা বাসস্টেশনের দিকে আসছিল। মিছিলকারীরা সরকারবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দেন।

এসময় যুবলীগ নেতা কামাল হোসেনের নেতৃত্বে যুবলীগ নেতাকর্মীরা ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া করে। এতে উভয়পক্ষ ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন। একপর্যায়ে যুবলীগের ধাওয়ায় ছাত্রদল নেতাকর্মীরা পিছু হটেন।

আহতদের মধ্যে যুবলীগ নেতা রুহুল আমিন, ছাত্রদল নেতা মাসুদুর রহমান, অনিক, মাসুম মিয়া, জাহিদ হাসান হৃদয়, অন্তর, মাসুদুর রহমানের সাহাবুদ্দিন ও রেহানাকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে ছাত্রদল নেতা মাসুদুর রহমানের দাবি, তারা শান্তিপূর্ণভাবে মিছিল করাকালে অতর্কিত হামলা করেন যুবলীগ নেতাকর্মীরা। শুধু তাই নয়, তার বাড়িতে হামলা চালিয়ে পরিবারের সদস্যদের আহতও করা হয়।

এ ঘটনায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে দলবেঁধে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগসহ নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে ঘটনাস্থলে এসে বিক্ষোভ মিছিল শুরু করেন। এসময় তাৎক্ষণিক নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করেন।

ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গোলচত্বর এলাকায় প্রতিবাদ সভায় বক্তব্যে দেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, ভুলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভূঁইয়া, যুবলীগ নেতা আলামিন, আব্দুল্লাহ, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজসহ আরও অনেকে।

সভায় বক্তারা বলেন, বিএনপি-জামায়াত জ্বালাও-পোড়াও করার উদ্দেশ্যে রাতে মশাল নিয়ে বের হয়েছে। যখন গাড়িতে অগ্নিসংযোগ করতে যায় তখনই আমাদের যুবলীগ নেতাকর্মীরা তা প্রতিরোধ গড়ে তোলে।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ধরনের ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button