প্রযুক্তিসংগঠন সংবাদ

সুন্দর ভবিষ্যত বিনির্মাণে একসাথে কাজ করবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ও বার্জার


[ঢাকা, ২১ সেপ্টেম্বর, ২০২২] সম্প্রতি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।
এই চুক্তির অধীনে বার্জার পেইন্টস ও চুয়েট পেইন্ট থেকে উৎপন্ন বর্জ্য এবং এর ব্যবস্থাপনা প্রক্রিয়া মূল্যায়ন করবে। এছাড়া পরিবেশ-বান্ধব সাশ্রয়ী পেইন্ট বর্জ্যর বিকল্প খুঁজতে, বিভিন্ন পুনর্ব্যবহারযোগ্য বিকল্পের কার্যকারিতা মূল্যায়ন, প্রযুক্তিগত সম্ভাব্যতা, ল্যাব ও প্রযুক্তিগত সুবিধা নিশ্চিতকরণ, নতুন পণ্যের বিকাশের ক্ষেত্রে পেটেন্ট আবেদন এবং বিভিন্ন ইভেন্ট আয়োজন ও প্রকাশনার মাধ্যমে সচেতনতা বৃদ্ধিতে একসাথে কাজ করবে।
বার্জার পেইন্টস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রূপালী হক চৌধুরীর পক্ষে মোঃ কাওসার হাসান, চিফ অফিসার (চট্টগ্রাম কারখানা) এবং চুয়েটের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) শেখ মোহাম্মদ হুমায়ুন কবিরের সাথে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট চেম্বারে এমওইউ স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বার্জারের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং চুয়েটের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
চুয়েটের পক্ষে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. আসিফুল হক ও অধ্যাপক সুদীপ কুমার পাল এবং বার্জার পেইন্টস বাংলাদেশের প্রোডাকশন হেড (চট্টগ্রাম কারখানার) মোঃ মাসুদুল হাসানও সাক্ষী হিসেবে চুক্তিতে স্বাক্ষর করেন।
এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপাচার্য মোহাম্মদ রফিকুল আলম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক সুনীল ধর, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন মোহাম্মদ কামরুল হাসান এবং পুরকৌশল বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ।
যুক্তরাজ্য-ভিত্তিক কোম্পানি বার্জার বিশ্বের শীর্ষস্থানীয় পেইন্ট প্রস্তুতকারকদের মধ্যে অন্যতম। বার্জার বাংলাদেশের মানুষের জন্য সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করতে পরিবেশ বান্ধব পেইন্টিং সমাধান প্রদান করে আসছে। সম্প্রতি প্রতিষ্ঠানটি চট্টগ্রামে একটি পরিবেশ-বান্ধব কারখানা স্থাপনের পরিকল্পনা সহ আরও অনেক উদ্যোগ গ্রহণ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button